TMCP

লকডাউনে প্রতিষ্ঠা দিবসের কর্মসূচি বদল শাসক ছাত্রদের

একুশে জুলাইয়ের মতোই এ বার ২৮ অগস্টের সমাবেশও বাতিল করছে তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২০ ০৪:১৬
Share:

ফাইল চিত্র।

পুরোপুরি লকডাউনের কারণে সংশয় তৈরি হয়েছে তৃণমূলের ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান নিয়েও। ২৮ অগস্ট সংগঠনের প্রতিষ্ঠা দিবসে কলকাতায় যে কেন্দ্রীয় সমাবেশ হয় এ বার তা হবে না। কী ভাবে সংগঠনের প্রতিষ্ঠা দিবসের কর্মসূচি পালিত হবে তা নিয়ে আলোচনা করছেন দলের শীর্ষ নেতৃত্ব। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘সমস্ত দিক বিবেচনা করেই দল ওই দিনের কর্মসূচি নিয়ে সিদ্ধান্ত নেবে।’’

Advertisement

একুশে জুলাইয়ের মতোই এ বার ২৮ অগস্টের সমাবেশও বাতিল করছে তৃণমূল। প্রতি বছর ওই দিনে গাঁধীমূর্তির পাশে যে সমাবেশ হয় এ বার করোনা পরিস্থিতে তা সম্ভব নয়। তা ছাড়া রাজ্য শেষ যে দিনক্ষণ স্থির করেছে তাতে ২৮ তারিখ পুরোপুরি ‘লকডাউন’ থাকার কথা, তাই ওই দিন অন্য কোনও ভাবে প্রকাশ্যে এই কর্মসূচি পালন করা সম্ভব নয়।

ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবসে গাঁধীমূর্তির ওই সমাবেশে বক্তৃতা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ বারে যে হেতু জমায়েত করা যাবে না তাই কী ভাবে দলনেত্রীর বার্তা পৌঁছনো যায়, তা নিয়ে দলের মধ্যে আলোচনা শুরু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন