Coronavirus

নাইসেড-এর শীর্ষ কর্তা করোনা আক্রান্ত, ২৩ জনের নমুনা নেগেটিভ

প্রতি দিন কয়েকশো করোনা আক্রান্তের নমুনা পরীক্ষা করা হয় নাইসেডে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২০ ১৫:২২
Share:

ফাইল চিত্র।

কেন্দ্রীয় গবেষণা সংস্থা নাইসেড (ন্যাশনাল ইনস্টিটিউট অব কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজিজেস)-এর এক শীর্ষ আধিকারিক করোনাভাইরাসে আক্রান্ত হলেন। তার জেরে ওই সংস্থার ২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। তবে তাঁদের সকলেরই কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

Advertisement

প্রতি দিন কয়েকশো করোনা আক্রান্তের নমুনা পরীক্ষা করা হয় নাইসেডে। সেখান থেকেই কোনও ভাবে তিনি সংক্রমিত হয়েছেন নাকি অন্য কোনও ভাবে— তা অবশ্য এখনও স্পষ্ট নয়। কয়েক দিন আগে ওই শীর্ষ আধিকারিকের করোনা উপসর্গ দেখা দেয়। তার পরেই তাঁর লালরসের নমুনা সংগ্রহ করে নাইসেড-এ তা পরীক্ষা করা হয়। রিপোর্ট পজিটিভ আসে।

নাইসেড সূত্রে জানা গিয়েছে, ওই আধিকারিক এখন বাড়িতেই রয়েছে। নাইসেড-এর চিকিৎসকের পরামর্শে তাঁর চিকিৎসা চলেছে। তাঁর শারীরিক পরিস্থিতি এখন স্থিতিশীল। ওই আধিকারিক আক্রান্ত হওয়ার পর বাকিদের স্বাস্থ্য নিয়ে চিন্তায় ছিলেন নাইসেড কর্মীরা। আপাতত কারও শরীরে করোনার উপসর্গ নেই বলে জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: আক্রান্ত বাড়লেও মৃত্যুর হার কমানোর দিকে জোর কলকাতায়

এর আগেও বিভিন্ন সরকারি এবং বেসরকারি হাসপাতালে করোনার চিকিৎসা করতে গিয়ে আক্রান্ত হয়েছেন অনেকে। পরে তাঁদের একটা বড় অংশ সুস্থও হয়ে উঠেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন