Yashwant Sinha

রাষ্ট্রপতি নির্বাচনে যশবন্ত সিংহের জোড়া মনোনয়ন তৈরি করল তৃণমূল

যশবন্ত সিংহের জোড়া মনোনয়নপত্রে স্বাক্ষর করলেন তৃণমূলের ১২০ জন জনপ্রতিনিধি। বুধবার বিধানসভায় তৈরি করা হয়েছে জোড়া মনোনয়নপত্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১৮:৪৩
Share:

বিরোধী জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী হয়েছেন প্রাক্তন তৃণমূল নেতা যশবন্ত সিংহ।

রাষ্ট্রপতি নির্বাচনে প্রস্তুতি শুরু করে দিল তৃণমূল। বিরোধী জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী হয়েছেন প্রাক্তন তৃণমূল নেতা যশবন্ত সিংহ। বুধবার বিধানসভায় তাঁর মনোনয়ন পত্র তৈরি করে ফেলল বাংলার শাসকদল। বিধানসভায় বাদল অধিবেশন চলছে, দলের প্রায় সব বিধায়ক যোগ দিতে এসেছেন। তাই পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘরে বিধায়কদের মনোনয়নপত্রে স্বাক্ষর করার কাজ হয়। মনোনয়নপত্রে স্বাক্ষর করতে ডাকা হয়েছিল সাংসদদের। বিধানসভায় এসেছিলেন রাজ্য সভাপতি তথা রাজ্যসভার সাংসদ সুব্রত বক্সী, সৌগত রায়, সুখেন্দু শেখর রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, নাদিমুল হক, মৌসম বেনজির নুর প্রমুখ।

Advertisement

প্রসঙ্গত, জোড়া মনোনয়নপত্র তৈরিতে বিভ্রাটও ঘটে। প্রথমে মনোনয়নপত্রে সাংসদ-বিধায়করা সংক্ষিপ্ত স্বাক্ষর করেন। কিন্তু পরে জানা যায় রাষ্ট্রপতি নির্বাচনের ক্ষেত্রে সংক্ষিপ্ত স্বাক্ষর গ্রাহ্য নয়। তাই সাংসদ-বিধায়কদের আবারও স্বাক্ষর করানো হয়। ৬০ জন করে তৃণমূলের মোট ১২০ জন জনপ্রতিনিধি এই দুটি মনোনয়নপত্রে স্বাক্ষর করেছেন। আগামী ২৭ জুন দিল্লিতে মনোনয়নপত্র দাখিল করবেন যশবন্ত।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন