TMC

‘সংখ্যালঘু ভোট ভাগে বিজেপির টাকায় আব্বাসের দল’, বিস্ফোরক ত্বহা

আব্বাসের নতুন দল গড়ার খবর প্রকাশ্যে আসার পর থেকেই ফুঁসছেন ত্বহা। গত কয়েক দিন ধরেই লাগাতার আক্রমণ শানাচ্ছেন তিনি। বৃহস্পতিবার বোমা ফাটালেন।

Advertisement
হুগলি শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২১ ০০:৪৭
Share:

পীরজাদা ত্বহা সিদ্দিকি ও আব্বাস সিদ্দিকি। ফাইল চিত্র

সংখ্যালঘু ভোট ভাগাভাগি করতেই কোটি কোটি টাকা খরচ করে পীরজাদাদের নামানো হচ্ছে। এমনই নির্দেশ বিজেপি এবং আরএসএস-এর। ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকির নতুন রাজনৈতিক দল ‘ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট’ (আইএসএফ) নিয়ে এমনই বিস্ফোরক প্রতিক্রিয়া আর এক পীরজাদা ত্বহা সিদ্দিকির।

Advertisement

আব্বাসের নতুন দল গড়ার খবর প্রকাশ্যে আসার পর থেকেই ফুঁসছেন ত্বহা। গত কয়েক দিন ধরেই লাগাতার আক্রমণ শানাচ্ছেন তিনি। বৃহস্পতিবার বোমা ফাটালেন। এ দিন জাঙ্গিপাড়ায় ত্বহা বলেন, ‘‘সাদা জামা আর গেরুয়া পরলেই দুর্নীতিমুক্ত হওয়া যায় না।’’ আব্বাস সম্পর্কে ভাইপো ত্বহার। ভাইপোর নতুন রাজনৈতিক দল নিয়ে তাঁর প্রতিক্রিয়া, ‘‘এতে আমরা ফুরফুরা শরিফের পীরজাদা,পীর সাহেবরা দীর্ঘ নিশ্বাস ফেললাম। ফুরফুরা শরিফের পীর সাহেবদের যাঁরা ভক্ত তাঁরাও দীর্ঘ নিশ্বাস ফেললেন। এটা আমাদের কাছে খুব লজ্জার। ফুরফুরার পীর সাহেবের যাঁরা অনুসারি তাঁদের কাচে এটা কালো দিন। ফুরফুরা শরিফের পীর সাহেবদের বংশের কোনও ছেলেই এ পথে হাঁটেনি। আজকে সে হেঁটেছে।’’ যদিও ত্বহার বিশ্বাস, এতে করে ‘‘সংখ্যালঘু ভোট ব্যাঙ্কে ভাগ বসানো যাবে না। সাধারণ মানুষ সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে উন্নয়নের পক্ষে ভোট দেবেন।

ফুরফুরা শরিফের আর এক পীরজাদা মেরেরাব সিদ্দিকির মত অবশ্য ভিন্ন। তিনি বলছেন, ‘‘যে কেউ রাজনৈতিক দল করতে পারেন। ফুরফুরা শরিফে সব দলের নেতারা আসেন। রাজ্যের ভালর জন্য ফুরফুরায় আসেন। আব্বাসও রাজ্যের ভাল চাইছে। তাতে অসুবিধা কোথায়?’’ তবে তিনি আরও যোগ করেছেন, ‘‘সাম্প্রদায়িক শক্তিকে আটকাতে সবাই মিলে একসঙ্গে কাজ করলে ভাল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন