এ বার দিল্লি চললেন দুই আইপিএস

প্রশাসনিক সূত্রের খবর, এডিজি (সিআইএফ) সঞ্জয় চন্দর এবং রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার পরামর্শদাতা তথা ডিজি পদমর্যাদার আইপিএস অফিসার সিভি মুরলীধরকে দিল্লিতে যাওয়ার অনুমতি দিয়েছে নবান্ন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০১৯ ০৩:০৫
Share:

তিন জন আইএএস অফিসারকে দিল্লি পাঠানোর সিদ্ধান্ত আগেই নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার দু’জন আইপিএস অফিসারকেও কেন্দ্রীয় সরকারে যোগ দেওয়ার ছাড়পত্র দিল রাজ্য সরকার।

Advertisement

প্রশাসনিক সূত্রের খবর, এডিজি (সিআইএফ) সঞ্জয় চন্দর এবং রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার পরামর্শদাতা তথা ডিজি পদমর্যাদার আইপিএস অফিসার সিভি মুরলীধরকে দিল্লিতে যাওয়ার অনুমতি দিয়েছে নবান্ন। এর আগে, ২০১৬ সালে আইপিএস অফিসার রামফল পাওয়ারকে দিল্লি যেতে দিয়েছিল রাজ্য। সেই শেষ। তার পর থেকে পশ্চিমবঙ্গের আর কোনও আইপিএস অফিসারকে কেন্দ্রীয় সরকারের ডেপুটেশনে পাঠানো হয়নি বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে।

লোকসভা নির্বাচন পর্বে নরেন্দ্র মোদীর সঙ্গে মমতার যে-দ্বৈরথ তুঙ্গে উঠেছিল, তা নিয়ে প্রশাসনের অন্দরে জল্পনা চলছে এখনও। প্রধানমন্ত্রী-পদে দ্বিতীয় দফায় মোদীর শপথে যাননি মমতা। তবে দিল্লির দরজা পুরোপুরি বন্ধ করতে চায় না বলেই তিন আইএএস অফিসারকে দিল্লি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। এ বার যাচ্ছেন দুই আইপিএস।

Advertisement

অন্য দিকে, মঙ্গলবার ফের একটি নির্দেশিকায় প্রশাসনিক স্তরে ছোট রদবদল করেছে রাজ্য সরকার। দার্জিলিঙের প্রাক্তন জেলাশাসক জয়সী দাশগুপ্তকে কয়েক দিন আগে খাদ্য দফতরের যুগ্মসচিব-পদে বদলি করা হয়েছিল। এ দিনের নির্দেশিকায় সেই নির্দেশ বদল করে জয়সীকে পাঠানো হয়েছে অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রেনিং ইনস্টিটিউট (এটিআই)-এর অ্যাডিশনাল ডিরেক্টর-পদে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন