Udayan Guha

Udayan Guha: বিশ্বাসঘাতকতা করলে ‘দুয়ারে প্রহার’, উদয়নের হুমকি নিয়ে বিতর্ক

পুরভোটের আগে আগে আবার বিতর্কে জড়ালেন দিনহাটার বিধায়ক তথা কোচবিহার জেলা তৃণমূলের চেয়ারম্যান উদয়ন গুহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২২ ২৩:৪৫
Share:

উদয়ন গুহ। ফাইল চিত্র।

পুরভোটের আগে আগে আবার বিতর্কে জড়ালেন দিনহাটার বিধায়ক তথা কোচবিহার জেলা তৃণমূলের চেয়ারম্যান উদয়ন গুহ। রবিবার সন্ধ্যায় দিনহাটা পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে তৃণমূলের একটি কর্মিসভায় প্রকাশ্যে ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। তিনি বলেন, পুরসভার নারায়ণ ভান্ডার প্রকল্পের সুবিধা নিয়ে কেউ যদি বিশ্বাসঘাতকতা করেন, তাঁর জন্য ‘দুয়ারে প্রহার’ প্রকল্প চালু হবে।
কর্মিসভায় উদয়ন গুহ বলেন, ‘‘একটা কথা পুরুষদের বলে রাখি, আপনারা সরকারের সুযোগ সুবিধা নিয়েছেন, মিটিং-মিছিলে থাকছেন কিন্তু ভোট দিচ্ছেন অন্য জায়গায়। আমরা পুরসভার তরফে নারায়ণ ভান্ডারের সুযোগ দিয়েছি। নারায়ণের ভান্ডারের সুযোগ নিয়ে কেউ যদি বিশ্বাসঘাতকতা করেন, তাঁর জন্য নতুন একটি প্রকল্প চালু করা হবে— দুয়ারে প্রহার। এটা যেন মাথায় থাকে। দুয়ারে প্রহারের মুখোমুখি হতে না চাইলে সঠিক রাস্তায় চলুন।

Advertisement

উদয়ন গুহের এই মন্তব্যের পর সমালোচনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। প্রকাশ্যে ভোটারদের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ বিরোধীদের। কোচবিহার জেলা বিজেপি-র সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘এটা নতুন কিছু নয়। এর আগেও বহুবার উনি প্রকাশ্যে হুমকি দিয়েছেন। সামনে পুরসভা নির্বাচন। বিরোধীরা যাতে প্রার্থীই দিতে না পারেন, তার প্রস্তুতি হিসেবে এই ভাবে প্রকাশ্যে হুমকি দিচ্ছেন উদয়ন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন