BSF

Union Home Secretary: রাত পোহালেই রাজ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব, বিএসএফ-এর নয়া নীতি নিয়ে বৈঠকের জল্পনা

রাজ্যের সীমান্তবর্তী জেলাগুলোর জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয়কুমার ভাল্লার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ২০:৩১
Share:

কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয়কুমার ভাল্লা। ফাইল ছবি।

শুক্রবার কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয়কুমার ভাল্লা। বৈঠক করবেন রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবের সঙ্গে। বৈঠকে কি বিএসএফ-এর নয়া নিয়ম নিয়ে আলোচনা হতে পারে বলে জল্পনা।

সম্প্রতি অসম, পঞ্জাব ও পশ্চিমবঙ্গে বিএসএফ-এর জন্য নতুন নিয়ম চালু হয়েছে। সেই নিয়ম অনুযায়ী, এই তিন রাজ্যে আন্তর্জাতিক সীমান্ত থেকে ভারতীয় ভূখণ্ডের ৫০ কিলোমিটার এলাকায় তল্লাশি, বাজেয়াপ্ত এবং গ্রেফতার করতে পারবে বিএসএফ। নয়া নিয়মে প্রথম থেকেই আপত্তি জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ চন্নী। ক্রমশ তা রাজনৈতিক রূপ নিয়েছে। এই পরিস্থিতিতে এ বার রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব।

সূত্রের খবর, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, রাজ্যের স্বরাষ্ট্র সচিব বিপি গোপালিকা এবং ডিজি মনোজ মালব্যর সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব। সীমান্তবর্তী জেলাগুলোর প্রশাসনিক আধিকারিকদের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন