সীমান্তে আটক নিয়ে উত্তেজনা

ওই ব্যক্তিকে আটক করার খবর ছড়িয়ে পড়তেই এলাকায় উত্তেজনা বাড়ে। তাঁকে বিএসএফ জওয়ানেরা মারধরও করেছেন এই অভিযোগে রবিবার কোকড়াদহ সীমান্ত থেকে কিছুটা দূরে রাজ্য সড়ক অবরোধ করে রাখেন গ্রামবাসীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৮ ০২:৪৯
Share:

গোয়ালপোখরের কোকড়াদহ এলাকায় চলছে পথ অবরোধ। নিজস্ব চিত্র

কাঁটাতারের ওপারে জমি রয়েছে উত্তর দিনাজপুরের গোয়ালপোখরের কোকড়াদহের বেশ কয়েক জন বাসিন্দার। তাঁরা নিয়মিতই সেখানে চাষ করতে যান। শনিবার জমি থেকে ফেরার সময় তাঁদেরই এক জনকে আটক করে সীমান্তরক্ষী বাহিনী। বিএসএফের দাবি, ওই প্রৌঢ় ব্যক্তিকে ওপারের কয়েক জনের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছিল। বিএসএফের সন্দেহ, প্রৌঢ় যাঁদের সঙ্গে কথা বলছিলেন, তাঁরা দুষ্কৃতী। সেই সন্ধ্যায় তিনি ফেরার সময় তাঁকে আটক করে বিএসএফ। রবিবার বিকেলে তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। গুরুতর অসুস্থ ওই ব্যক্তিকে পুলিশ নিয়ে যায় গোয়ালপোখর ব্লক স্বাস্থ্যকেন্দ্রে। সেখান থেকে তাঁকে ইসলামপুর মহকুমা হাসপাতালে রেফার করা হয়েছে।

Advertisement

ওই ব্যক্তিকে আটক করার খবর ছড়িয়ে পড়তেই এলাকায় উত্তেজনা বাড়ে। তাঁকে বিএসএফ জওয়ানেরা মারধরও করেছেন এই অভিযোগে রবিবার কোকড়াদহ সীমান্ত থেকে কিছুটা দূরে রাজ্য সড়ক অবরোধ করে রাখেন গ্রামবাসীরা। এলাকার বাসিন্দাদের দাবি, ওই প্রৌঢ়কে সম্পূর্ণ অকারণে আটক করে মারধর করা হয়েছে।

বিএসএফের কিসানগঞ্জ রেঞ্জের ডিসিজি দীনেশ কুমার, ‘‘ওই ব্যক্তি শনিবার কাঁটাতারের ওপারে বাংলাদেশি দুষ্কৃতীদের সঙ্গে কিছু লেনদেন করছিলেন। তার পরেই ওই ব্যক্তিকে ধরা হয়েছে।’’ তিনি জানান, কিছু দিন আগেই এই এলাকায় সীমান্তে কাঁটাতার কেটে ফেলেছিল কিছু দুষ্কৃতী।

Advertisement

তবে পুলিশ জানিয়েছে, প্রৌঢ়র বিরুদ্ধে কোনও অপরাধমূলক কাজের অভিযোগ আগে কখনও ওঠেনি। এ দিন সন্ধ্যায় ইসলামপুরের অতিরিক্ত পুলিশ সুপার কার্তিক মণ্ডল বলেন, ‘‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন