Vote workers

সুরক্ষা চেয়ে সরব ভোটকর্মীরা, দিলেন আন্দোলনের হুঁশিয়ারি 

ভোটকর্মীদের নিরাপত্তার বিষয়টি অবশ্যই প্রাধান্য ও গুরুত্ব পাবে বলে মঞ্চের নেতৃত্বকে জানিয়েছেন কমিশনের প্রতিনিধি। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২০ ০৫:৩৬
Share:

প্রতীকী ছবি।

আগামী বিধানসভা নির্বাচনের প্রস্তুতির সঙ্গে সাযুজ্য রেখে ভোটকর্মীদের সংখ্যার হিসেবনিকেশ করছে নির্বাচন কমিশন। তার মাঝে ভোটকর্মীদের নিরাপত্তা, বিমার আর্থিক অঙ্ক বৃদ্ধি, গণনা, যানবাহন-সহ ১২ দফা দাবি তুললেন শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষা অনুরাগী ঐক্য মঞ্চের নেতৃত্ব। ভোটকর্মীদের নিরাপত্তার বিষয়টি অবশ্যই প্রাধান্য ও গুরুত্ব পাবে বলে মঞ্চের নেতৃত্বকে জানিয়েছেন কমিশনের প্রতিনিধি।

Advertisement

মঙ্গলবার, রাজ্যের উপ মুখ্য নির্বাচনী আধিকারিক (ডেপুটি সিইও) বুলান ভট্টাচার্যের সঙ্গে দেখা করে মঞ্চের নেতৃত্ব দাবি করেন, ভোট কর্মী হিসেবে সাংবিধানিক দায়িত্ব পালনে যাতে তাঁদের কোনও সমস্যা না হয়, তা সুনিশ্চিত করতে হবে কমিশনকে। বিভিন্ন নির্বাচনেই ভোট নিতে গিয়ে তাঁদের নানা ভাবে হেনস্থার শিকার হতে হয় বলে বিভিন্ন সময়ে অভিযোগ করেন ভোটকর্মীরা। সে ক্ষেত্রে নিরাপত্তার দিকে কমিশনের নজর দেওয়া উচিত বলে মত তাঁদের। নিরাপত্তার দাবি পূরণের সঠিক আশ্বাস না পেলে রাজ্য জুড়ে আন্দোলন গড়ে তোলা হবে, তা-ও বলছেন ঐক্য মঞ্চের রাজ্য সম্পাদক কিংকর অধিকারী। এমনকি, সংগঠনের হুঁশিয়ারি, দাবি মানা হলে ভোটকর্মী হিসেবে দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন