Corona Vaccine

রাজ্যে এল আরও ২.৬৮ লক্ষ কোভিশিল্ড টিকা, সরবরাহ বাড়লেই পাবেন প্রাপ্তবয়স্করা

গত শুক্রবারই কেন্দ্রের তরফে ২ লক্ষ কোভিশিল্ড টিকা পাঠানো হয়েছিল। তার আগে বৃহস্পতিবারও কেন্দ্রের পাঠানো ৫০ হাজার টিকা এসেছিল রাজ্যে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২১ ২০:২৫
Share:

গাড়িতে টিকা বোঝাই চলছে।

রবিবার রাজ্যে এল আরও ২ লক্ষ ৬৮ হাজার ৪১০ কোভিশিল্ড টিকা। সন্ধ্যে ছ’টা নাগাদ কলকাতা বিমানবন্দরে পৌঁছয় টিকা। বিমানবন্দর থেকে ওই টিকা নিয়ে যাওয়া হবে বাগবাজার সেন্ট্রাল স্টোরে।

গত শুক্রবারই কেন্দ্রের তরফে ২ লক্ষ কোভিশিল্ড টিকা পাঠানো হয়েছিল। তার আগে বৃহস্পতিবারও ৫০ হাজার টিকা পাঠিয়েছিল কেন্দ্র। রবিবার টিকা আসার আগে পর্যন্ত বাগবাজারের মজুত কেন্দ্রে ১ লক্ষ ৩০ হাজার টিকা ছিল। এখন তা বেড়ে হল প্রায় ৪ লাখ। সোমবার থেকেই এই টিকা জেলায় জেলায় পাঠানোর ব্যবস্থা করা হবে।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, যাঁদের দ্বিতীয় টিকা পাওয়ার কথা, কেন্দ্রের পাঠানো টিকা মূলত তাঁদেরই দেওয়া হচ্ছে। টিকার ঘাটতির কারণেই এখনও পর্যন্ত পুরোদমে ১৮-৪৪ বছর বয়সিদের জন্য টিকাকরণ শুরু করা যায়নি। রাজ্যের তরফে টিকার বরাত দেওয়া হয়েছে। স্বাস্থ্য দফতরের বক্তব্য, প্রস্তুতকারী সংস্থাগুলি যত দ্রুত টিকা সরবরাহ করবে, তত দ্রুত টিকাকরণ শুরু করা যাবে। শনিবার পর্যন্ত রাজ্যে টিকা পেয়েছেন ১ কোটি ৪২ লক্ষ ৬৩ হাজার ৯৫০ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন