আবাসনের জমি পাবেন বিসিএস-রা

নবান্ন সূত্রের খবর, গত বছর ডব্লিউবিসিএস অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় বিসিএস অফিসারদের জন্য আবাসন তৈরির প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই অনুযায়ী তিন জন ডব্লিউবিসিএস অফিসারকে নিয়ে একটি কমিটি গড়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৭ ০২:৩৭
Share:

রাজ্যের আইএএস এবং আইপিএস অফিসারেরা আবাসনের জমি পেয়েছেন আগেই। দুর্গাপুজোর আগে ডব্লিউবিসিএস অফিসারদেরও খুশির খবর শোনাল নবান্ন। তাঁদের আবাসন তৈরির জন্য জমি দেওয়ার প্রস্তাবে বৃহস্পতিবার সবুজ সঙ্কেত দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নবান্ন সূত্রের খবর, গত বছর ডব্লিউবিসিএস অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় বিসিএস অফিসারদের জন্য আবাসন তৈরির প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই অনুযায়ী তিন জন ডব্লিউবিসিএস অফিসারকে নিয়ে একটি কমিটি গড়া হয়। সেই কমিটি কলকাতা ছাড়াও শিলিগুড়ি ও দুর্গাপুরে জমি চেয়ে একটি প্রস্তাব পাঠায় মুখ্যমন্ত্রীর কাছে। এ দিন সেই প্রস্তাবেই সায় দিয়েছেন মুখ্যমন্ত্রী। কলকাতায় নিউ টাউনে ২০ একর, শিলিগুড়িতে দুই একর এবং দুর্গাপুরে এক একর জমি দেওয়া হবে। সরকার শুধু জমিই দেবে। সেখানে নিজেদের খরচে ফ্ল্যাট তৈরি করে নিতে হবে বিসিএস অফিসারদের।

ওই জমিতে প্রধানত দু’কামরা এবং তিন কামরার ফ্ল্যাট তৈরি হবে। মালিকানার ভিত্তিতে সেগুলি পাবেন ডব্লিউবিসিএস অফিসারেরা। এর আগে রাজ্যের আইএএস এবং আইপিএস অফিসারদের জন্যও একই ভাবে আবাসনের জন্য জমি দিয়েছে সরকার। নবান্নের এক শীর্ষ কর্তা বলেন, ‘‘বাজারদরের থেকে কিছুটা কম দামেই জমি পাবেন অফিসারেরা। তার পরে সমবায় গড়ে সেই জমিতে ফ্ল্যাট তৈরির কাজ শুরু হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন