weather forecast

আগামী তিন দিন দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে, উত্তরে কমবে

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গে দফায় দফায় বৃষ্টি চলবে কলকাতা-সহ বিভিন্ন জেলায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২০ ১৪:৪০
Share:

মৌসুমী অক্ষরেখা উত্তরবঙ্গ থেকে নীচের দিকে সরে আসায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কিছু বাড়বে—ছবি:পিটিআই।

রাজ্য জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে আগামী তিন দিন। কোথাও কোথাও ঝেঁপে বৃষ্টিও হতে পারে। মৌসুমী অক্ষরেখা উত্তরবঙ্গ থেকে নীচের দিকে সরে আসায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কিছু বাড়বে। শনিবার আলিপুর আবহাওয়া দফতর সূত্রে এমনটাই জানা গিয়েছে।

Advertisement

দুই বঙ্গে নির্দিষ্ট সময়েই মৌসুমী বায়ু প্রবেশ করায় এখনও পর্যন্ত বৃষ্টির হার ভালই। চাষের কাজে সুবিধাও হচ্ছে। মৌসুমী অক্ষরেখা রাজ্যের উপর অবস্থান করায় বৃষ্টির পরিমাণও ভাল। গত কয়েক দিন ধরে উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রচুর বৃষ্টি হয়েছে।

অক্ষরেখাটি দক্ষিণবঙ্গের দিকে সরে আসায়, পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এ দিন দক্ষিণবঙ্গে দফায় দফায় বৃষ্টি চলবে কলকাতা-সহ বিভিন্ন জেলায়।

Advertisement

আরও পড়ুন: প্লাস্টিকেই উদ্‌যাপন প্লাস্টিক ব্যাগমুক্ত দিনের

সকাল থেকেই কলকাতা এবং দুই ২৪ পরগনায় বৃষ্টি হচ্ছে। বৃষ্টি হলেও বাতাসে আপেক্ষিক আদ্রতা বেশি থাকায় অস্বস্তিও হচ্ছে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৮ ডিগ্রি সেন্টিগ্রেড। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৮.২ ডিগ্রি। এ ক্ষেত্রেও স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ৬২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৪.৬ মিলিমিটার।

আরও পড়ুন: খুন করে, দেহ নিয়ে দিনভর শহরের রাস্তায় ঘুরলেন ক্যাব চালক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন