Weather Forecast

কলকাতায় ঝেঁপে বৃষ্টি, শুরু হল পাহাড়েও, স্বাভাবিক হতে আগামিকাল দুপুর গড়াবে

উত্তরের  দার্জিলিং,জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, মালদহ, দুই দিনাজপুরের কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:২৪
Share:

সকাল থেকেই বৃষ্টি চলছে রাজ্যের বিভিন্ন জায়গায় —নিজস্ব চিত্র।

দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। গত রবিবার থেকে দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছে। কোথাও কোথাও ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাত হয়েছে। বুধবারও পরিস্থিতির খুব একটা বদল হয়নি। এ দিন সকাল থেকে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। দুপুরের পর থেকে কালো করে আসে কলকাতার আকাশ। বিকেল ৪টে নাগাদ ঝেঁপে বৃষ্টি নামে।

Advertisement

এ দিন ভোররাতে কলকাতায় একপ্রস্ত ঝেঁপে বৃষ্টি হয়েছে। গাছ ভেঙে পড়েছে বিভিন্ন জায়গায়। কখনও কালো মেঘে ঢেকে যাচ্ছে আকাশ। আবার কখনও রোদ উঠছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, মেঘবৃষ্টির এই খেলা চলবে আরও ২৪ ঘণ্টা। হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগনা, হুগলি এবং দুই মেদিনীপুরে ফের বৃষ্টি শুরু হতে পারে।

শুধু দক্ষিণবঙ্গেই নয়, উত্তরবঙ্গেও শুরু হয়েছে বৃষ্টি। উত্তরের দার্জিলিং,জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, মালদহ, দুই দিনাজপুরের কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Advertisement

আরও পড়ুন: যুদ্ধ নয়, শান্তি চাই, সুর নরম করে বলল পাকিস্তান

আরও পড়ুন: সেনাপ্রধানদের সঙ্গে জরুরি বৈঠক প্রধানমন্ত্রীর, বন্ধ ৩ রাজ্যের ৮ বিমানবন্দর​

পশ্চিমি ঝঞ্ঝার ভ্রূকুটি এখনও কাটেনি। পূবালি হাওয়ার সঙ্গে পশ্চিমি ঝঞ্ঝার সংঘাতের জেরে রাজ্যজুড়ে বৃষ্টি শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরেরদিকে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই দু’বার ঝোড়ো হাওয়া শহরের বুকে আছড়ে পড়েছে। নতুন করে কালবৈশাখীর সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না আবহাওয়া বিজ্ঞানীরা। মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন