rainfall

দুপুর গড়াতেই কালো আকাশ, স্বস্তির বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়

আলিপুর সূত্রে খবর, কলকাতা-সহ দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বর্ধমান ও বীরভূমে হচ্ছে বৃষ্টি। কলকাতার কিছু জায়গায় অল্প জল জমেছে বলে খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২১ ১৫:২৫
Share:

ফাইল চিত্র।

পূর্বাভাস ছিলই। সেই মতো রবিবার দুপুর গড়াতেই কালো হয়ে এল আকাশ। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শুরু হয়েছে ঝমঝমিয়ে বৃষ্টি। বইছে ঝোড়ো হাওয়া। এই ঝড়-বৃষ্টির ফলে প্রবল গরম থেকে সাময়িক স্বস্তি মিলবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

আলিপুর সূত্রে খবর, কলকাতা-সহ দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বর্ধমান ও বীরভূমে হচ্ছে বৃষ্টি। ইতিমধ্যেই কলকাতার কিছু জায়গায় অল্প জল জমেছে বলে খবর। তবে রবিবার ছুটির দিন হওয়াতে ও কোভিড বিধিনিষেধ থাকায় রাস্তায় লোকজন অন্যান্য দিনের থেকে কম। তবে যাঁরা রাস্তায় বেরিয়েছেন, তাঁদের ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে।

Advertisement

মৌসম ভবন জানিয়েছে, এ বার নির্দিষ্ট সময়েই দেশে বর্ষা ঢুকবে। সাধারণত ১ জুন ভারতে বর্ষা ঢোকে। এ বার সেই সময়েই বর্ষা আসবে বলে জানিয়েছে মৌসম ভবন। জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে দেশের বার্ষিক বৃষ্টির প্রায় ৭০ শতাংশ হয়ে যাবে বলেও জানিয়েছে মৌসুম ভবন। বাংলাতেও নির্দিষ্ট সময়, অর্থাৎ ৮ জুন নাগাদ বর্ষা ঢুকবে বলেই পূর্বাভাস দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন