weather

গণনার দিনে উত্তরবঙ্গে বৃষ্টি, দক্ষিণে চড়বে পারদ

এ দিন কলকাতার সর্বোচ্চ  তাপমাত্রাছিল৩৬.৭ডিগ্রিসেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।সর্বনিম্ন তাপমাত্রা ২৯.১ ডিগ্রি সেলসিয়াস,যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০১৯ ২২:১৮
Share:

গণনার দিন দক্ষিণবঙ্গে গনগনে আগুন ঝরাবে তাপমাত্রা। —প্রতীকী চিত্র।

দক্ষিণবঙ্গে চড়া রোদের সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকলেওউত্তরবঙ্গে কিন্তু ঝমঝমিয়ে বৃষ্টি হতে পারে কয়েকটি জেলায়। বৃহস্পতিবার ভোটগণনার দিন আলিপুর আবহাওয়া দফতরের তরফে এমনই পূর্বাভাস রয়েছে।

Advertisement

উত্তরবঙ্গের পাঁচটি জেলা— দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণের জেলাগুলিতে সকালের দিকে গরমের সঙ্গে আর্দ্রতাজনতি অস্বস্তি থাকবে। বিকেল এবং সন্ধ্যের দিকে কোথাও কোথাও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তা বলে গরম কমার কোনও সম্ভাবনাই নেই। কলকাতাতেও গরম কমার কোনও পূর্বাভাস নেই।

এ দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রাছিল৩৬.৭ডিগ্রিসেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।সর্বনিম্ন তাপমাত্রা ২৯.১ ডিগ্রি সেলসিয়াস,যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৮৮ শতাংশ, সর্বনিম্ন ৬৩ শতাংশ। বৃহস্পতিবারও কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রির কাছাকাছি।

Advertisement

আরও পড়ুন: দুই ফুলের টক্করে রাজ্যে এগিয়ে কে, জল্পনা তুঙ্গে

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন