kolkata weather

Bengal Weather Today: আকাশ মেঘে ঢাকতেই উধাও শীতের আমেজ, বাড়ল তাপমাত্রাও

কলকাতার আকাশ শুক্রবার সকাল থেকে বিক্ষিপ্ত মেঘে ঢেকে রয়েছে। শেষ কয়েক দিনের মতো ঝলমলে রোদ ওঠেনি শুক্রবার সকালে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২১ ০৯:৫৫
Share:

প্রতীকী ছবি।

শীতের পথ চলা শুরুতেই বাধাপ্রাপ্ত হয়েছে নিম্নচাপের কারণে। বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ তামিলনাড়ুর উপকূলের গিয়ে এগোলেও তার প্রভাবে জলীয় বাস্প ঢুকতে শুরু করেছে উপকূল-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। যার জেরে শুক্রবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আকাশ মেঘে ঢাকা। হালকা থেকে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

কলকাতার আকাশ শুক্রবার সকাল থেকে বিক্ষিপ্ত মেঘে ঢেকে রয়েছে। শেষ কয়েক দিনের মতো ঝলমলে রোদ ওঠেনি শুক্রবার সকালে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শুক্রবারও দিনভর এ রকমই থাকতে পারে মহানগরীর আবহাওয়া। মেঘলা আকাশের কারণে বৃহস্পতিবার থেকেই তাপমাত্রা বাড়তে শুরু করেছে। উধাও হয়েছে শীত-শীত ভাব। শহরের সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২২.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি বেশি।

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে শুক্রবার দুই পরগনা এবং দুই মেদিনীপুরে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। শনিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন