weather

Weather Update: আগামী কয়েক ঘণ্টায় ৩ জেলায় ঝোড়ো হাওয়া, কলকাতা-সহ রাজ্যে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

আবহাওয়া দফতর সূত্রে খবর, রাজ্যের উপর রয়েছে দু’টি নিম্নচাপ অক্ষরেখা। এর জেরেই আগামী তিন দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির অনুকূল পরিস্থিতি রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২২ ১৭:৪০
Share:

আগামী তিন দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির অনুকূল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ফাইল চিত্র

বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ পার্শ্ববর্তী জেলাগুলিতে। সন্ধ্যা বা রাতের দিকে বইতে পারে দমকা হাওয়া। দক্ষিণবঙ্গের সব জেলাতেই হাল্কা বৃষ্টি হতে পারে বুধবার। পাশাপাশি উত্তরবঙ্গের আট জেলাতেও দমকা হাওয়া সঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। পুরুলিয়া, বাঁকুড়া পশ্চিম বর্ধমানে বুধবার সন্ধে থেকে রাতের মধ্যে ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এ রাজ্যের উপর অবস্থান করছে দুটি নিম্নচাপ অক্ষরেখা। এর জেরেই আগামী তিন দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির অনুকূল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে ছত্তীসগঢ় পর্যন্ত। অপর একটি নিম্নচাপ অক্ষরেখা পূর্ব উত্তরপ্রদেশ থেকে বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে।

Advertisement

কলকাতা, হাওড়া, হুগলি- সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। সঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির সম্ভাবনা থাকলেও আগামী পাঁচদিন তাপমাত্রার খুব একটা হেরফের হওয়ার সম্ভাবনা নেই।

দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার-সহ উত্তরবঙ্গের সব জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ২২তারিখ পর্যন্ত। ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়া হতে পারে সে জন্য সতর্ক থাকার কথাও বলা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন