weather

Weather report: বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখা, গোটা রাজ্যেই কয়েক দিন বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস

বন্যাবিধ্বস্ত অসমের হোজাই জেলায় উদ্ধারকাজে নেমে পড়েছে সেনা। সেনা সূত্রে জানানো হয়েছে, সেনার দু’টি কলাম হোজাইতে উদ্ধারকাজ চালাচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৪:০৬
Share:

ফাইল ছবি।

রাজস্থান থেকে অসম পর্যন্ত বিস্তৃত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। এর ফলে জলীয়বাষ্প পূর্ণ বায়ু ঢুকছে রাজ্যে। একই সঙ্গে উত্তরবঙ্গে দক্ষিণ-পশ্চিম বাতাসের কারণে ঢুকছে জলীয়বাষ্প। এই দুই কারণে উত্তর ও দক্ষিণবঙ্গে আগামী বেশ কয়েক দিন বৃষ্টি চলবে বলে আবহাওয়া দফতর জানিয়েছে।

Advertisement

দক্ষিণবঙ্গে স্থানীয় ভাবে বজ্রগর্ভ মেঘের সঞ্চার হচ্ছে। ফলে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত আলিপুরদুয়ার ও কোচবিহার জেলার কোথাও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী পাঁচ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ-সহ গোটা রাজ্যেই তাপমাত্রা একই রকম থাকবে। মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ব্যাপারেও কোনও নিষেধাজ্ঞা বা সতর্কতা নেই।

Advertisement

সেনার দেওয়া ছবি

অন্য দিকে, বন্যাবিধ্বস্ত অসমের হোজাই জেলায় উদ্ধারকাজে নেমে পড়েছে সেনা। সেনা সূত্রে জানানো হয়েছে, সেনার দু’টি কলাম হোজাইতে উদ্ধারকাজ চালাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন