West Bengal News

আশা জাগিয়েও দক্ষিণবঙ্গকে হতাশ করল নিম্নচাপ, বৃষ্টি বাড়়বে ওড়িশায়

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এ দিন পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া,  দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, হাওড়া, হুগলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। কিন্তু বুধবারের পর থেকে বৃষ্টি কমবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০১৯ ১৫:৪৩
Share:

প্রতীকী ছবি।

আশা জাগিয়েও রাজ্যবাসীকে কিছুটা হতাশ করল বঙ্গোপসাগরের নিম্নচাপ। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝমঝমিয়ে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। কিন্তু সোমবার নিম্নচাপটি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করায় ওড়িশায় বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। ফলে মঙ্গলবার এ রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি হলেও, কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বিক্ষিপ্ত বৃষ্টি হবে মৌসুমী বায়ুর প্রভাবে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এ দিন পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, হাওড়া, হুগলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। কিন্তু বুধবারের পর থেকে বৃষ্টি কমবে। এমনিতেই অনেকটা সময় পরে (সাধারণত উত্তরঙ্গে ৫ জুন এবং দক্ষিণবঙ্গে ৮ জুন বর্ষার আগমন ঘটে) এ রাজ্যে পা রেখেছে মৌসুমী বায়ু। কিন্তু এ বছর দুর্বল মৌসুমী বায়ুর প্রভাব বর্ষার দক্ষিণবঙ্গে বৃষ্টি প্রায় নেই বলেই চলে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপের হাত ধরে আষাঢ় মাসে বর্ষার বৃষ্টি বাড়াবে বলে মনে করা হচ্ছিল। কিন্তু এই নিম্নচাপটিও সরে যাচ্ছে ওড়িশা দিকে।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ কুমার দাস বলেন, “নিম্নচাপের প্রভাবে ওড়িশার দিকে বৃষ্টি বেশি হবে। এ রাজ্যে বৃষ্টি কমবে। তবে বর্ষার বৃষ্টি হবে।”

Advertisement

আরও পডু়ন: প্রিয়ঙ্কা শর্মা-কাণ্ডে ফের ধাক্কা রাজ্য সরকারের, আদালত অবমাননার নোটিস ধরাল সুপ্রিম কোর্ট

আরও পড়ুন: ১৪ হাজার কোটির ব্যাঙ্ক দুর্নীতিতে ইডি-র জেরার মুখে অভিনেতা ডিনো মোরিয়া

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন