Weather Update

ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি! আগামী কয়েক ঘণ্টায় কলকাতার সঙ্গে ভিজতে পারে হাওড়াও

সকাল থেকে কলকাতার সংলগ্ন এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকলেও রোদ উঠেছিল। কিন্তু সকাল সাড়ে ন’টা থেকে আবহাওয়া বদলাতে শুরু করে। কালোমেঘে ঢাকে আকাশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ০৯:৫২
Share:

গত বৃহস্পতিবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। ফাইল চিত্র।

সোমবারও বৃষ্টি হবে শহরে। আলিপুর আবহাওয়া দফতর সকালেই জানিয়েছে দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনার কথা। সকাল সাড়ে ন’টা নাগাদ জারি করা সেই বিবৃতিতে হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২-৩ ঘণ্টায় ঝোড়ো হাওয়া বইবে কলকাতার বেশ কিছু এলাকা এবং সংলগ্ন হাওড়া জেলাতেও। পাশাপাশি হালকা থেকে মাঝারি বৃষ্টিও হতে পারে বলে জানানো হয়েছে।

Advertisement

গত বৃহস্পতিবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। ঝাড়খণ্ডের উপর দিয়ে বিস্তৃত একটি অক্ষরেখার অবস্থানের জন্যই এই বৃষ্টি হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। মঙ্গলবার পর্যন্ত এই বৃষ্টি-বাদলার আবহাওয়া চলবে বলে আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর। তবে সোমবার সকালের বিবৃতিতে আলাদা করে হলুদ সতর্কতা জারি করা হয়েছে কলকাতা এবং হাওড়া জেলায়। হাওয়া অফিস জানিয়েছে, দুই জেলাতেই আগামী ২-৩ ঘণ্টায় (সোমবার সকাল সাড়ে ৯টা থেকে) ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। সঙ্গে চলবে বৃষ্টিও।

আপাতত কলকাতা এবং হাওড়ার বাসিন্দাদের দুর্যোগের সময় বাড়িতেই থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি উত্তর এবং দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতেও আগে থেকেই জারি করা হয়েছে বৃষ্টির সতর্কতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন