Weather Update

তৃতীয়াতেই বৃষ্টি কলকাতায়, উপকূলে প্রবল বর্ষণের সম্ভাবনা, মানুষকে নিরাপদে থাকার পরামর্শ হাওয়া অফিসের

হাওয়া অফিস থেকে আগেই জানানো হয়েছিল, পঞ্চমী এবং ষষ্ঠীতে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও সপ্তমীর সকাল থেকেই বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১১:৫১
Share:

কালো মেঘে লুকিয়ে কলকাতার আকাশ। ফাইল চিত্র ।

বুধবার বেলা ১২টা থেকে আগামী ১-২ ঘণ্টা বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি নামতে চলেছে কলকাতার বুকে। পাশাপাশি হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা পূর্ব মেদিনীপুর এব‌ং দক্ষিণ ২৪ পরগনা জেলার কিছু অংশেও। রাজ্যের আবহাওয়া নিয়ে এমনটাই পূর্বাভাস দিল আলিপুরের হাওয়া অফিস।

Advertisement

হাওয়া অফিস সূত্রে আগেই জানানো হয়েছিল, কলকাতা, পূর্ব মেদিনীপুর এব‌ং দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায় বুধবার সারা দিন ধরেই বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বজ্রপাতের সময় সাধারণ মানুষকে নিরাপদ স্থানে থাকার পরামর্শও দিয়েছেন আলিপুর আবহাওয়া দফতরের আবহবিদরা। এই তিন জেলা ছাড়া দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতে বৃষ্টি হতে পারে বলেও হাওয়া অফিস জানিয়েছে।

হাওয়া অফিস থেকে আগেই জানানো হয়েছিল, পঞ্চমী এবং ষষ্ঠীতে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও সপ্তমীর সকাল থেকেই বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, উত্তর বঙ্গোপসাগরে ক্রমশই ঘনীভূত হচ্ছে ঘূর্ণাবর্ত। আর তার জেরেই রবিবার থেকে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। জল-কাদায় ডুবতে পারে রাস্তা। মাটি হতে পারে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। আর সেই বৃষ্টিপাতেরই এক পশলা দেখা গেল তৃতীয়ার দুপুরে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন