kolkata weather

Kolkata Weather: নবমী সকালে রোদ উঠলেও বেলা বাড়লে উড়িয়ে দেওয়া যাচ্ছে না বৃষ্টির সম্ভাবনা

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টা মেঘে ঢাকতে পারে মহানগরীর আকাশ। হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টিও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ০৮:১৮
Share:

নবমীর আকাশে রোদ-মেঘের লুকোচুরি। নিজস্ব চিত্র।

দুর্গাপুজোর নবমী এবং দশমীতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। কিন্তু মহানগরীতে নবমীর সকালে দেখা মিলেছে রোদের। আকাশও মোটামুটি পরিষ্কারই রয়েছে। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির সম্ভাবনা একে বারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ হাওড়া অফিসও জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টা মেঘে ঢাকতে পারে মহানগরীর আকাশ। হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টিও।

Advertisement

অষ্টমীতে বেলা গড়াতেই মেঘে ঢেকেছিল কলকাতার আকাশ। বেলার দিকে হালকা বৃষ্টিও হয়েছিল কলকাতার কিছু অংশে। যদিও মেঘ থাকলেও আর বৃষ্টি হয়নি। মাঝরাতে কোথাও কোথাও নেমেছিল হালকা বৃষ্টি। আকাশ মেঘে ঢাকা থাকায় অষ্টমীর সন্ধ্যা ছিল অস্বস্তিকর, ভ্যাপসা। বৃহস্পতিবারও মহানগরীর সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৩.৯ ডিগ্রি এবং ২৬.১ ডিগ্রি সেলসিয়াস।

উত্তর আন্দামান সাগরে তৈরি হওয়া ঘুর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। সেই নিম্নচাপ এ রাজ্যের দিকে অগ্রসর না হলেও তার প্রভাব এ রাজ্যের উপকূলবর্তী এলাকায় পড়বে। তাই নবমী এবং দশমীতে কলকাতা ছাড়াও দুই মেদিনীপুর, দুই পরগণা, হাওড়া এবং হুগলি জেলায় থেকেই গিয়েছে বৃষ্টির সম্ভাবনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন