BJP Mahila Morcha

রাজ্য বিজেপিতে বড় বদল, মহিলা মোর্চার নতুন সভাপতির নাম ঘোষণা সুকান্তের, তনুজা কোন পদে?

রূপা গঙ্গোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায় এবং অগ্নিমিত্রা পাল। পর পর তিনজন অন্য ক্ষেত্রের সেলিব্রিটিকে রাজ্য মহিলা মোর্চার সভানেত্রী করার পরে তনুজা চক্রবর্তীকে দায়িত্ব দেওয়া হয়। এ বার ফের বদল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ২০:৩৮
Share:

মহিলা মোর্চায় নতুন মুখ। — ফাইল চিত্র।

রাজ্য সভাপতি হওয়ার পরেই বিজেপি নেতৃত্বে অনেক বদল এনেছিলেন সুকান্ত মজুমদার। ঠিক তার আগে আগে বিধায়ক হওয়া অগ্নিমিত্রা পালকে রাজ্য মহিলা মোর্চার সভানেত্রীর পদ থেকে সরিয়ে রাজ্য দলের সাধারণ সম্পাদক করেন। মহিলা মোর্চার দায়িত্ব দেওয়া হয় তনুজা চক্রবর্তীকে। সেই সময়ে আরও অনেক রদবদল হয়েছিল। এ বার শুধুই তনুজাকে সরিয়ে দেওয়া হল। তার জায়গায় নিয়ে আসা হল দলের নবদ্বীপ জোনের ইনচার্জ ফাল্গুনী পাত্রকে।

Advertisement

একটা সময়ের পর থেকে বিজেপি মহিলা মোর্চার রাজ্য কমিটির প্রধানের দায়িত্ব পালন করেছেন সেলিব্রিটিরা। প্রথমে অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায় ও তার পরে লকেট চট্টোপাধ্যায়। দু’জনেই পরে রাজ্যসভা এবং লোকসভার সাংসদ হয়েছেন। এর পরে অগ্নিমিত্রাও সেই দায়িত্ব সামলে আসানসোল দক্ষিণ থেকে বিধায়ক হয়েছেন। লকেটের মতো তিনিও রাজ্য দলের বড় দায়িত্ব পেয়েছেন। কিন্তু তনুজাকে সরিয়ে দেওয়া হলেও তার পরবর্তী দায়িত্ব কী হবে তা এখন বিজেপি শিবিরের পক্ষে জানানো হয়নি। তনুজা মহিলা মোর্চার সভানেত্রী হন ২০২১ সালর ডিসেম্বরে। দেড় বছরেরও কম সময়ের মধ্যে তাঁকে কেন সরানো হল, তা স্পষ্ট নয়।

প্রসঙ্গত, মহিলা মোর্চার নতুন রাজ্য সভানেত্রী ফাল্গুনী ১৯৯৬ সালে বিজেপিতে যো‌গ দেন। এর পরে ২০০৩ সালে পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী হয়ে জেতেন। তখন থেকেই রাজ্য নেতৃত্বের নজরে আসেন। এর পরে প্রথম অঞ্চল কমিটি ও পরে জেলার বিভিন্ন দায়িত্ব সামলান। গত লোকসভা নির্বাচনের সময়ে ব্যারাকপুর সাংগঠনিক জেলার সভানেত্রী হন। পরে দলের নবদ্বীপ জোনের ইনচার্জ করা হয়। এ বার অনেক বড় দায়িত্ব পেলেন। আনন্দবাজার অনলাইনকে তিনি ফোনে বলেন, ‘‘দলের নেতৃত্ব যখন যে দায়িত্ব দিয়েছেন তা সাধ্যমতো পালন করার চেষ্টা করেছি। এ বার আরও গুরুদায়িত্ব পেলাম। ভাল তো অবশ্যই লাগছে তবে আমার উপরে ভরসা রাখায় তা পূর্ণ করার লক্ষ্যে আমার দায়িত্ব অনেক বেড়ে গেল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন