BJP

BJP: ভোট গণনার সোমে জেলায় জেলায় ক্ষোভ দেখাবে বিজেপি, আগাম কর্মসূচিতে ফল জল্পনা

চার পুরনিগমের ভোটগণনার দিনেই এমন কর্মসূচি কেন? তবে কি বিজেপি আগাম ধরেই নিয়েছে যে এই চার পুরসভায় দল তেমন ফল করতে পারবে না?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ১৭:১৬
Share:

প্রতীকী চিত্র।

পুরভোটে অশান্তির অভিযোগে সোমবার পথ নামার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য বিজেপি। সোমবার যখন বিধাননগর, আসানসোল, চন্দননগর, শিলিগুড়ির ভোটগণনা চলবে তখন জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে গেরুয়া শিবির। ইতিমধ্যেই সব জেলায় দলীয় নেতৃত্বকে সেই নির্দেশ পাঠিয়ে দিয়েছে রাজ্য বিজেপি। বলা হয়েছে, সর্বত্র জেলাশাসকের অফিসের সামনে দুপুরে জমায়েত করতে হবে। চার পুরনিগম এলাকায় ভোটগ্রহণের দিনে অশান্তি ছাড়াও ১০৮ পুরসভা নির্বাচনে প্রার্থী দেওয়া নিয়ে অশান্তির অভিযোগে এই কর্মসূচি বলে জানিয়েছেন বিজেপি নেতৃত্ব। জেলায় জেলায় দুপুর ২টোর সময় মিছিল বের করারও সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির।

Advertisement

চার পুরনিগমের ভোটগণনার দিনেই এমন কর্মসূচি কেন? তবে কি বিজেপি আগাম ধরেই নিয়েছে যে এই চার পুরসভায় দল তেমন ফল করতে পারবে না? একটা সময় পর্যন্ত রাজ্য বিজেপি-র আশা ছিল গত বিধানসভা নির্বাচনের ফলের নিরিখে তুলনামূলক শক্তিশালী জায়গায় থাকা শিলিগুড়িতে দল ভাল ফল করতে পার। কিন্তু এখন যে বিজেপি জোর দিয়ে তেমন দাবি করতে পারছে না, তা স্পষ্ট করেছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার স্বয়ং। শিলিগুড়িতে বিজেপি বোর্ড গঠন করতে পারবে কি না জানতে চাইলে শনিবার সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘‘আমি জ্যোতিষী নই যে, সেটা বলে দেব তবে ফল ভাল হবে।’’

সোমবার ফল যাই হোক জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশ সফল করাই এখন বিজেপি-র লক্ষ্য। জানা গিয়েছে, দলের যুব ও মহিলা মোর্চাকেও এই কর্মসূচিতে অংশ নিতে বলা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন