CID

কী ভাবে মৃত্যু অমিতাভের? তদন্তে সিআইডি

অমিতাভের মৃত্যুর ঘটনায় ফরেন্সিক পরীক্ষা হয়েছে কি না? যদি তা হয়ে থাকে তা হলে তার রিপোর্ট কোথায়? ফরেন্সিক পরীক্ষা থেকে অনেক ক্ষেত্রেই বোঝা যায়, কী ভাবে মৃত্যু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৭ ১৮:৫৫
Share:

অমিতাভ মালিক। ছবি তাঁর ফেসবুক পেজের সৌজন্যে।

অমিতাভ মালিকের মৃত্যু নিয়ে তদন্তের দায়িত্ব এ বার সিআইডির হাতে দিল রাজ্য সরকার। সোমবার নবান্ন সূত্রে এ কথা জানা গিয়েছে।

Advertisement

গত ১৩ অক্টোবর বিমল গুরুঙ্গ পাকড়াও অভিযানে গিয়ে মারা যান এসআই অমিতাভ। তাঁর মৃত্যুর পর ১০ দিন কেটে গেলেও জবাব মেলেনি বহু প্রশ্নের। এমনকী, পুলিশ প্রশাসনের অন্দরেও সে সব নিয়ে সংশয় রয়েছে। সেই সংশয় কাটাতেই সিআইডির হাতে তদন্তভার দেওয়া হল বলে মনে করা হচ্ছে। এ দিন সিআইডির এডিজিপি রাজেশ কুমার পিটিআইকে বলেন, ‘‘আমরা তদন্তভার গ্রহণ করেছি। এসআই অমিতাভ মালিকের মৃত্যু নিয়ে খুব দ্রুত তদন্ত শুরু করা হবে।’’

আরও পড়ুন
অমিতাভের মৃত্যু নিয়ে মিলছে না অনেক জবাব

Advertisement

আগেই প্রশ্ন ওঠে, অমিতাভের মৃত্যুর ঘটনায় ফরেন্সিক পরীক্ষা হয়েছে কি না? যদি তা হয়ে থাকে তা হলে তার রিপোর্ট কোথায়? ফরেন্সিক পরীক্ষা থেকে অনেক ক্ষেত্রেই বোঝা যায়, কী ভাবে মৃত্যু হয়েছে। বুলেট আঘাতের জায়গায় পুড়ে যাওয়া চামড়া এবং চুল বা রোম পরীক্ষা করেও আন্দাজ করা যায়, কত দূর থেকে গুলি করা হয়েছিল। কিন্তু, অমিতাভর ক্ষেত্রে এই পরীক্ষার জন্য প্রয়োজনীয় নমুনা ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে কি না, তা নিয়েই সংশয় ছিল।

আরও খবর
পুলিশকে ধোঁকা দিতে গুরুঙ্গদের অস্ত্র এখন মোবাইল

পাশাপাশি, কার গুলিতে কী ভাবে অমিতাভের মৃত্যু হয়, তিনি নিজে ক রাউন্ড গুলি চালিয়েছিলেন সে সব নিয়েও প্রশ্ন উঠেছে। এর সঙ্গে জুড়ে যায়, জখম গাড়িচালক কুমার তামাঙ্গের বয়ান। সম্প্রতি ওই চালক জানিয়েছেন, অমিতাভের গাড়ি তিনি চালাননি। প্রশ্ন ওঠে, তা হলে অমিতাভের গাড়ি কে চালাচ্ছিলেন?

এত প্রশ্নের মধ্যেই অমিতাভের মৃত্যু তদন্তের ভার নিল সিআইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন