Madhyamik Result 2022

CM to Madhyamik candidates: আরও লড়াই করতে হবে! কৃতীদের শুভেচ্ছা জানিয়ে অসফলদেরও পাশে মুখ্যমন্ত্রী মমতা

মাধ্যমিকে এ বার পাশের সার্বিক হার ৮৬.৬০ শতাংশ। মাধ্যমিকের ফল প্রকাশের পর টুইট করে সফল এবং প্রথম দশ স্থানাধিকারীকে শুভেচ্ছা জানান মমতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ১২:৪৪
Share:

গ্রাফিক— শৌভিক দেবনাথ

শুক্রবার মাধ্যমিকে সফল এবং কৃতী ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে যে সমস্ত ছাত্র-ছাত্রী এ বছর প্রত্যাশিত ফল করতে পারেনি তাদেরও পাশে দাঁড়ালেন মমতা। আগামী বছরের জন্য এই ছাত্র-ছাত্রীদের এখন থেকেই প্রস্তুতি শুরু করতে বলে মুখ্যমন্ত্রীর পরামর্শ, এখন থেকেই আরও জোরদার লড়াই করার সঙ্কল্প নাও।

Advertisement

এ বছর মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা অনেকটাই বেড়েছে। ১০ লক্ষ ৯৮ হাজার ৭৭৫ জন পরীক্ষার্থী ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষায় বসেছিলেন, যা এযাবৎ কালের সর্বোচ্চ। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ৮৬.৬০ শতাংশ ছাত্রছাত্রী। প্রথম দশ স্থানাধিকারীর মধ্যে রয়েছেন ১১৪ জন। শুক্রবার মমতা টুইট করে এই সফল এবং কৃতী ছাত্রছাত্রীদের শুভেচ্ছা জানিয়ে মমতা লিখেছেন, ‘মাধ্যমিক পরীক্ষায় আমাদের সফল এবং স্থানাধিকারী ছাত্র-ছাত্রীদের অভিনন্দন! জেলার ছাত্র-ছাত্রীরা দারুণ ফল করেছে। শহরও গর্বিত করেছে আমাদের।’ এর পরে আরও একটি টুইটে সফল ছাত্র-ছাত্রীদের অভিভাবক, শিক্ষক এবং স্কুলকেও কৃতজ্ঞতা জানিয়েছেন মমতা শেষে উল্লেখ করেছেন অকৃতকার্যদের কথা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন