মোদি ভাল করছেন ভাবলে সাবান মেখে সেই চিন্তা পরিষ্কার করুন, সূর্য

কালো টাকা উদ্ধার নিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উলুবেড়িয়া শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৬ ০১:৩৫
Share:

কালো টাকা উদ্ধার নিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

Advertisement

রবিবার বিকেলে উলুবেড়িয়ার গরুহাটায় হাওড়া জেলা বামফ্রন্টের ডাকে সাম্প্রদায়িকতা বিরোধী ও সাম্প্রদায়িক সম্প্রীতি নামক গণ কনভেনশনে সূর্যবাবু বলেন, ‘‘মোদি কালো টাকা উদ্ধারে নেমেছেন। কিন্তু একটা টাকাও উদ্ধার করতে পারবেন না। ষাট শতাংশ কালো টাকা সাদা হয়ে গিয়েছে। কালো টাকার মালিকরা নিশ্চিন্তে আছেন। আর যত কষ্ট হচ্ছে সাধারণ মানুষের।’’

রাজ্য সরকারের বিরুদ্ধেও সুর চড়িয়ে সূর্যবাবু বলেন, ‘‘রাজ্য সরকার ঘোলা জলে মাছ ধরছেন। মোদি বলেছিলেন ২-৩ দিনে সমস্যা মিটে যাবে। পরে অর্থমন্ত্রী বলেছেন ২-৩ মাস সময় লাগবে। আমি বলি এক বছরেও সমস্যা মিটবে না। মোদি-দিদি আপনাদের দুর্দশা ছাড়া কিছু দিতে পারবেন না।’’ মোদির এই পদক্ষেপকে অনেকে স্বাগত জানাচ্ছেন জানালে তিনি জানান, যদি কেউ ভেবে থাকেন মোদি তাঁদের ভাল করছেন, তাহলে সাবান মেখে সেই চিন্তা পরিষ্কার করুন। কেন্দ্রের প্রতি তাঁর কটাক্ষ, বেকার সমস্যা, মূল্য বৃদ্ধির সমাধান করতে পারছে না সরকার। তাই শাক দিয়ে মাছ ঢাকছে।

Advertisement

মহররম ও বিজয়াদশমী নিয়ে রাজ্য সরকারের কড়া সমালোচনা করেন সূর্যবাবু। মমতাকে কটাক্ষ করে তিনি বলেন, ‘‘ওঁর কথা অনুযায়ীই মহরমের মিছিল হবে। কোর্ট বললেও হবে না। উনি না ফিতে না কাটলে পুজোর উদ্বোধন হবে না। আবার রেড রোডে যেমন ওঁকে স্যালুট করা হয় তেমনি শোভাযাত্রা নিয়ে যেতেও ওঁকে স্যালুট করতে হবে।’’ মুখ্যমন্ত্রীর উদ্দেশে তাঁর বক্তব্য, ‘‘আপনার দলের লোকগুলো দিনের বেলায় আরএসএস আর রাতে তৃণমূল। আমরা সাম্প্রদায়িক রাজনীতি করি না। প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর কোনও ধর্ম হয় না। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন মন্ত্রী হাফিজ আলম সৈরানী-সহ বাম নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন