State News

বিধিভঙ্গে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রী

সন্দীপ বিশ্বাসের অভিযোগ, দেবশ্রী সামাজিক দূরত্ব বজায় রাখেননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২০ ০২:২২
Share:

রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী। ফাইল চিত্র।

এ বারে রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরীর বিরুদ্ধে উঠল লকডাউন ভাঙার অভিযোগ। একই সঙ্গে অভিযোগ, তিনি দিল্লি থেকে রাজ্যে ফিরে নিয়মমাফিক হোম কোয়রান্টিনে থাকেননি।

Advertisement

শুক্রবার রায়গঞ্জ পুরসভা পুরপ্রধান তথা তৃণমূল নেতা সন্দীপ বিশ্বাস লিখিত ভাবে রায়গঞ্জ থানার ও রায়গঞ্জ পুলিশ জেলার সুপার সুমিত কুমারের কাছে দেবশ্রীর বিরুদ্ধে লকডাউন অমান্য করার অভিযোগ জানান। তাঁর বিরুদ্ধে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি তোলেন। এর আগে বৃহস্পতিবার রাতেই রায়গঞ্জের কংগ্রেস বিধায়ক মোহিত সেনগুপ্ত উত্তর দিনাজপুরের জেলাশাসক অরবিন্দকুমার মিনার কাছে লিখিত ভাবে দেবশ্রীর বিরুদ্ধে একই অভিযোগ জানান। জেলাশাসক ও পুলিশ সুপারের বক্তব্য, অভিযোগের ভিত্তিতে পুলিশ ও প্রশাসন ঘটনার তদন্ত শুরু করেছে।

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার দুপুরে। ওই দিন দেবশ্রী দলের নেতা-কর্মীদের কয়েক জনকে নিয়ে রায়গঞ্জ শহরের বিভিন্ন এলাকায় পথচারী ও বাসিন্দাদের মধ্যে মাস্ক বিলি করেন এবং পরিয়েও দেন। সন্দীপ বিশ্বাসের অভিযোগ, দেবশ্রী ওই দিন সামাজিক দূরত্ব বজায় রাখেননি। সন্দীপ আরও বলেন, ‘‘দেবশ্রী ২৯ ফেব্রুয়ারি রায়গঞ্জ ছেড়ে দিল্লিতে যান। সে ক্ষেত্রে তিনি কী ভাবে লকডাউন অমান্য করে এ রাজ্যে এলেন?’’ মোহিতের প্রশ্ন, ‘‘লকডাউনের ফলে যদি জেলা এবং রাজ্যের সীমানা সিল করে দেওয়া হয়, তা হলে দেবশ্রী কী ভাবে রাজ্যে এলেন? কী ভাবেই বা রায়গঞ্জে ঢুকলেন?’’ তাঁর বক্তব্য, ‘‘এই সময়ে দিল্লি থেকে এলে তো বাধ্যতামূলকভাবে হোম কোয়রান্টিনে যাওয়ার কথা।’’ রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেবও বলেন, ‘‘উনি কেন্দ্রীয় মন্ত্রী। ওঁর উচিত নিয়ম মেনে হোম কোয়রান্টিনে থাকা।’’

Advertisement

আরও পড়ুন: দূর থেকেই দেওয়া হবে বাড়ির পড়া

দেবশ্রী সরাসরি এ সবের জবাব না দিয়ে উল্টে বলেন, ‘‘আমাদের রাজ্যের যিনি প্রধান, তিনিও বিভিন্ন জায়গায় যাচ্ছেন। তিনি কার সঙ্গে যাচ্ছেন, কার সামনে দাঁড়াচ্ছেন, কতটা দূরত্বে দাঁড়াচ্ছেন, তা নিয়ে কেউ প্রশ্ন তোলেন না। শুধু আমার জন্যেই এই প্রশ্ন উদ্দেশ্যপ্রণোদিত ভাবে তোলা হচ্ছে।’’ তাঁর কথায়, ‘‘আমি পুরোপুরি সুস্থ। বাইরের কারও সংস্পর্শে যাইনি, সেই সুযোগও ছিল না।’’ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও তাঁর পাশে দাঁড়িয়েই বলেন, ‘‘সকলের নিয়ম মেনেই থাকা উচিত। তবে দেবশ্রী নিয়ম ভেঙেছেন বলে মনে হয় না।’’

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন