West Bengal Lockdown

শ্রমিকদের জন্য প্রস্তাব

অন্ধ্রে থাকা শ্রমিকদের তালিকা দিয়ে সোমেনবাবু আর্জি জানিয়েছেন, ওই রাজ্যের যে কোনও স্টেশন থেকে বাংলায় মুখ্যমন্ত্রীর পছন্দের যে কোনও স্টেশনে ট্রেন আনার অনুমতি দেওয়া হোক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২০ ০১:০২
Share:

ছবি: রয়টার্স।

অন্ধ্রপ্রদেশে আটকে থাকা প্রায় ১৪০০ শ্রমিককে রাজ্যে ফিরিয়ে আনার যাবতীয় খরচ তিনিই বহন করতে তৈরি বলে জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। পরিযায়ী শ্রমিকদের বিষয়ে তথ্য চেয়ে গত কয়েক দিনে বেশ কয়েক বার চিঠি দিয়েছেন তিনি কিন্তু কোনওটারই উত্তর মেলেনি।

Advertisement

অন্ধ্রে থাকা শ্রমিকদের তালিকা দিয়ে সোমেনবাবু আর্জি জানিয়েছেন, ওই রাজ্যের যে কোনও স্টেশন থেকে বাংলায় মুখ্যমন্ত্রীর পছন্দের যে কোনও স্টেশনে ট্রেন আনার অনুমতি দেওয়া হোক। প্রদেশ কংগ্রেস সভাপতির বক্তব্য, মুখ্যমন্ত্রী বলেছেন কেন্দ্র না পারলে পরিযায়ী শ্রমিকদের যাওয়া ও আসার ভাড়ার টাকা রাজ্যই দিয়ে দেবে। অথচ কর্নাটকে থাকা পরিযায়ী শ্রমিকদের মাথাপিছু ৯০০ টাকা করে দিতে হচ্ছে। কেন্দ্র ও রাজ্য চাপান-উতোর বন্ধ করে তাঁদের প্রস্তাবের নির্দিষ্ট উত্তর চেয়েছেন সোমেনবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন