Weather

হতে পারে কালবৈশাখী, কলকাতা-সহ বিভিন্ন জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস

রবিবার দুপুরের পর থেকে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৮ ১৫:৪৩
Share:

কলকাতার আকাশে কালো মেঘ। ফাইল চিত্র।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে। সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় কালবৈশাখীর সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস। ঝড়ের গতিবেগ হতে পারে ঘণ্টায় ৫০-৫৫ কিমি।

Advertisement

রবিবার দুপুরের পর থেকে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে। পূর্বাভাস মতোই এ দিন দুপুরের পরই হাওড়া, হুগলি এবং কলকাতার বেশ কয়েকটি এলাকায় বৃষ্টির খবর পাওয়া গিয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, অসম থেকে ওডিশা পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। যার জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হতে পরে। যদিও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলে জানানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: ভোটের আগে বিদ্যুতে নজর

পাশাপাশি, রবিরবার দুপুর থেকে সোমবার রাত পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। পর্যটকদেরও সমুদ্রে নামতে বারণ করা হয়েছে। পশ্চিমবঙ্গ, ওডিশার সমুদ্র সৈকতে ওয়াটার স্পোর্টস বন্ধ রাখার নির্দেশ জারি করেছে স্থানীয় প্রশাসন।

আরও পড়ুন: দূষণের শিকার উত্তরে দক্ষিণরায়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন