rainfall

weather forecast: শক্তি বাড়বে নিম্নচাপের, বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে চলতে পারে ভারী বৃষ্টি

সকালেই হাওয়া অফিস জানিয়েছিল নিম্নচাপ তৈরি হয়েছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে। তার জেরে সকাল থেকেই হয়েছিল কয়েক দফা বৃষ্টি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৯:৩১
Share:

ফাইল চিত্র।

ঝিরঝিরে বৃষ্টির সোমবারীয় নিম্নচাপ মঙ্গলবার থেকেই বদলে যেতে পারে ভারী বৃষ্টির ভোগান্তিতে। যা টানা বৃহস্পতিবার পর্যন্ত চলতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

সোমবার সকালেই বঙ্গোপসাগরে নিম্নচাপ পরিস্থিতি তৈরি হয়েছিল বলে জানিয়েছিলেন আবহবিদরা। পরে আলিপুর আবহাওয়া দফতর জানিয়ে দেয়, সকালে যে নিম্নচাপের পরিস্থিতি তৈরি হয়েছিল বঙ্গোপসাগরে তা ২৪ ঘণ্টায় আরও শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হতে চলেছে। যার জেরে ভারী বৃষ্টি হতে পারে কলকাতার কিছু অংশ এবং তার সংলগ্ন দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। এ ব্যাপারে দক্ষিণবঙ্গের ওই জেলা গুলিতে হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

সোমবার সকাল থেকেই নিম্নচাপের জেরে দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতায়। তবে সেই বৃষ্টির প্রকোপ ছিল কম। মঙ্গলবার থেকে ভারী বৃষ্টি হতে পারে কলকাতার কিছু অংশ, দুই ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং দুই মেদিনীপুরে। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, মঙ্গল এবং বুধবার বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে দক্ষিণ বঙ্গের ওই জেলাগুলিতে।

Advertisement

আপাতত ওই নিম্নচাপ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। পরবর্তী ২৪ ঘণ্টায় সেটি ওড়িশা এবং ছত্তীসগঢ় হয়ে পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে এগোবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন