West Bengal Weather

এখনই থামছে না! দক্ষিণবঙ্গে কত দিন চলবে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি? জানাল হাওয়া অফিস

আবহবিদরা জানাচ্ছেন, মঙ্গলবার পর্যন্ত কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, দুই বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১০:৪১
Share:

বৃহস্পতিবার মরসুমের প্রথম বৃষ্টি পেয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা। ফাইল চিত্র ।

মঙ্গলবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত চলতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। পারদপতনেরও সম্ভাবনা রয়েছে ৩ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে এমনটাই। হাওয়া অফিসের তরফে আরও জানানো হয়েছে, আগামী কয়েক দিন শহরের আকাশ মেঘলাই থাকবে। গরম থেকে মুক্তি পাবেন কলকাতাবাসী।

Advertisement

বৃহস্পতিবার মরসুমের প্রথম বৃষ্টি পেয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা। তবে এই বার টুক করে দেখা দিয়েই চলে যাবে না বৃষ্টি। রাজ্যে বিরাজ করবে বেশ কয়েক দিন। আবহবিদরা জানাচ্ছেন, আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, দুই বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে হাওয়া বইতে পারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। হাওয়া অফিস জানাচ্ছে, বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সতর্কতা জারি করে বজ্রপাতের সময় বাসিন্দাদের নিরাপদ স্থানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্যের পুরুলিয়া, বর্ধমান, মেদিনীপুর, হুগলি-সহ বিভিন্ন জেলায় বৃষ্টি হয়েছে। শিলাবৃষ্টি হয়েছে নদিয়া, পূর্ব বর্ধমানের কালনায়। এর আগে, বুধবার উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টি হয়েছে। তবে বৃহস্পতিবার সন্ধ্যাতে চলতি মরসুমে প্রথম বৃষ্টি হল কলকাতায়। গুমোট গরমের পর বৃষ্টির ফলে খানিকটা স্বস্তি পেলেন শহরবাসী। সেই স্বস্তি মিলবে মঙ্গলবার পর্যন্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন