কচুয়ায় রাস্তা, যাত্রী নিবাস গড়বে রাজ্য

মুখ্যমন্ত্রী এ দিন দাবি করেন, দুই ধামের মধ্যে মিলন হয়ে গিয়েছে। বাবা লোকনাথের মাহাত্ম্য প্রচারে দুই ধামের পরিচালকেরা একসঙ্গে কাজ করবেন বলে দাবি করেছেন তাঁরা। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৯ ০২:৩২
Share:

ছবি: সংগৃহীত।

‘বাবা লোকনাথ ধাম’ হিসেবে খ্যাত কচুয়ার পরিকাঠামো উন্নয়নে একগুচ্ছ প্রকল্প হাতে নিল রাজ্য সরকার। মন্দির-কর্তৃপক্ষকে মঙ্গলবার নবান্নে ডেকে এ কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কচুয়া লোকনাথ মিশনের পাশাপাশি এ দিন চাকলা লোকনাথ ধামের পরিচালকদেরও ডেকেছিলেন মুখ্যমন্ত্রী। এত দিন দুই ধামের মধ্যে কিছু মতান্তর ছিল। মুখ্যমন্ত্রী এ দিন দাবি করেন, দুই ধামের মধ্যে মিলন হয়ে গিয়েছে। বাবা লোকনাথের মাহাত্ম্য প্রচারে দুই ধামের পরিচালকেরা একসঙ্গে কাজ করবেন বলে দাবি করেছেন তাঁরা।

Advertisement

মুখ্যমন্ত্রী বলেন, ‘‘চাকলার পরিকাঠামো তৈরিই আছে। কিন্তু কচুয়ায় তেমন নেই। সেখানে রাস্তা, ফটক, আলো, যাত্রী নিবাস তৈরি করা হবে।’’ জমির কোনও সমস্যা হলে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে আলোচনা করার জন্য জেলাশাসকের নেতৃত্বে একটি কমিটি তৈরি করে দেওয়া হয়েছে।কচুয়া, চাকলা, চন্দ্রকেতুগড়কে কেন্দ্র করে একটি পর্যটন সার্কিট গড়ে দেওয়ার পরিকল্পনাও সরকার বিবেচনা করবে বলে নবান্নের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন