স্বামীকে খুন, ধৃত স্ত্রী ও প্রেমিক

স্ত্রীর সঙ্গে পাড়ার যুবকের সম্পর্ক মানতে পারেননি স্বামী। তার জেরে বছর একুশের প্রেমিককে সঙ্গে নিয়ে স্বামীকে খুনের অভিযোগ উঠল চল্লিশোর্ধ্ব ওই মহিলার বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উত্তরপাড়া শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৮ ০৫:২০
Share:

সুবোধ হাজরা

স্ত্রীর সঙ্গে পাড়ার যুবকের সম্পর্ক মানতে পারেননি স্বামী। তার জেরে বছর একুশের প্রেমিককে সঙ্গে নিয়ে স্বামীকে খুনের অভিযোগ উঠল চল্লিশোর্ধ্ব ওই মহিলার বিরুদ্ধে। মনুয়া-কাণ্ডের ছায়া এ বার দেখা গেল হুগলির হিন্দমোটরে।

Advertisement

শুক্রবার গভীর রাতে হিন্দমোটরের বিবি স্ট্রিটের ওই ঘটনায় নিহতের নাম সুবোধ হাজরা (৪৮)। তাঁর ফ্ল্যাটেই ধারালো অস্ত্র দিয়ে নলি কেটে তাঁকে খুন করা হয়। নিহতের স্ত্রী গৌরী ও তার প্রেমিক বিজয় সিংহ ওরফে সুরজিৎকে গ্রেফতার করেছে পুলিশ। চন্দননগর কমিশনারেটের এডিসিপি (শ্রীরামপুর) অম্লান ঘোষ বলেন, ‘‘নিহতের বড় মেয়ের অভিযোগের ভিত্তিতে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতেরা অপরাধ কবুল করেছে। তাদের আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’’ ধৃতদের শনিবার শ্রীরামপুর আদালতে হাজির করানো হয়। বিচারক দু’জনকেই সাত দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

আদালতে যাওয়ার পথে গৌরী খুনের অভিযোগ অস্বীকার করে। তার দাবি, ‘‘বিজয়ের সঙ্গে গত ছ’মাস আমার যোগাযোগ নেই। স্বামী রাতে মদ খেত বলে দরজা খুলে রাখত। শুক্রবার রাতে স্বামীর গোঙানিতে ঘুম ভেঙে যায়। দেখি, মুখ ঢাকা একটা ছেলে ওঁর গলার নলি কেটে দিয়েছে। খুনির শাস্তি চাই।’’ বিকাশ অবশ্য বলে, ‘‘গৌরীকে ভালবাসতাম। ওর স্বামী খারাপ কথা বলত। তাতেই রাগ হয়ে গিয়েছিল বলে খুন করেছি।’’

Advertisement

২০১৭ সালের মাঝামাঝি নিজের বাড়িতে খুন হন বারাসতের অনুপম মজুমদার। সেই ঘটনায় অনুপমের স্ত্রী মনুয়া ও তার প্রেমিক অজিত রায়কে গ্রেফতার করে পুলিশ। তদন্তে পুলিশ জানতে পারে, অজিতকে সঙ্গে নিয়েই স্বামীকে পৃথিবী থেকে সরিয়ে দিয়েছে মনুয়া।

হিন্দমোটরের ঘটনাতেও একই ছায়া দেখছে পুলিশ। বিবি স্ট্রিটের ফ্ল্যাটটিতে স্ত্রীকে নিয়ে থাকতেন সুবোধ। এক ইমারতি ব্যবসায়ীর কাছে সুপারভাইজ়ার হিসেবে কাজ করতেন। দম্পতির বড় মেয়ে বিবাহিত। ছোট মেয়ে পিসির বাড়িতে থাকে। নিহতের পরিবারের দাবি, বছরখানেক আগে গৌরী-বিজয়ের সম্পর্কের কথা জানাজানি হওয়ার পর থেকেই হাজরা পরিবারে অশান্তি চলছিল। সুবোধের দাদা বনমালীবাবু বলেন, ‘‘বৌমা ছেলেটার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিল। বৌমাই দরজা খুলে রেখেছিল। ওরা দু’জন মিলেই খুন করেছে। গৌরী ফ্ল্যাটটা নিজের নামে লিখিয়ে নিতে চেয়েছিল। ভাই রাজি না-হওয়াতেই ওই ঘটনা।’’

তদন্তকারীরা জানান, বিজয় উত্তরপাড়ার দোলতলায় একটি নতুন রেস্তরাঁয় নিরাপত্তারক্ষীর কাজ পেয়েছিল। শুক্রবার রাতে হিন্দমোটরে একটি গণেশ পুজোতে গিয়ে মদ খেয়ে বিজয় এক সহকর্মীকে নিয়ে রেস্তরাঁয় ফেরে। জেরায় বিজয় কবুল করেছে, সহকর্মী ঘুমিয়ে পড়লে সে সুবোধের ফ্ল্যাটে যায়। ছুরি দিয়ে ঘুমন্ত সুবোধের নলি কেটে খুন করে। তার পরে রেস্তরাঁয় ফিরে ঘুমিয়ে পড়ে।

শনিবার ভোর ৪টে নাগাদ উত্তরপাড়া থানার পুলিশ সুবোধের ফ্ল্যাটে যায়। তখন গৌরী ফ্ল্যাটেই ছিল। কথাবার্তায় অসঙ্গতি দেখে তাকে ধরা হয়। পরে ধরা হয় বিজয়কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন