Kaliyaganj

কালিয়াগঞ্জে যেতে চান রাজ্যপাল বোস, দাবি কংগ্রেসের প্রতিনিধিদলের

তাদের সঙ্গে সাক্ষাতে বুধবার রাজ্যপাল এমনই ইচ্ছা প্রকাশ করেছেন বলে প্রদেশ কংগ্রেসের প্রতিনিধিদলের দাবি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ০৬:৩১
Share:

রাজভবনে প্রদেশ কংগ্রেসের প্রতিনিধিরা নিজস্ব চিত্র।

কালিয়াগঞ্জের ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সম্পর্কে সরেজমিনে খবর নিতে চান রাজ্যপাল সি ভি আনন্দ বোস। তাদের সঙ্গে সাক্ষাতে বুধবার রাজ্যপাল এমনই ইচ্ছা প্রকাশ করেছেন বলে প্রদেশ কংগ্রেসের প্রতিনিধিদলের দাবি। কালিয়াগঞ্জ, কালিয়াচক-সহ সাম্প্রতিক নানা ঘটনার প্রেক্ষিতে রাজ্যের আইনশৃঙ্খলার হাল এবং নারী ও শিশুদের নিরাপত্তার অভাব সংক্রান্ত অভিযোগ জানাতে এ দিন রাজভবনে গিয়েছিলেন প্রদেশ কংগ্রেসের অসিত মিত্র, কৃষ্ণা দেবনাথ, সৌম্য আইচ রায়, কৌস্তভ বাগচী, সুমন পাল, মহম্মদ মুক্তার, আশুতোষ চট্টোপাধ্যায়, প্রীতম ঘোষ প্রমুখ। সেই সময়েই কালিয়াগঞ্জের ঘটনায় রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজি-র রিপোর্ট চেয়ে পাঠান রাজ্যপাল। কালিয়াগঞ্জ যেতে তাঁর ইচ্ছার কথাও প্রকাশ করেন। বিরোধী দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গার নেতৃত্বে বিজেপির তফসিলি জাতি ও জনজাতি অংশের বিধায়কেরাও এ দিন রাজভবনে গিয়েছিলেন। বিজেপি সূত্রের বক্তব্য, তাঁদের সঙ্গে আলোচনায় কালিয়াগঞ্জের প্রসঙ্গ উঠলে তখনও রাজ্যপাল বলেছেন তিনি সেখানে গিয়ে পরিস্থিতি যাচাই করতে চান।

Advertisement

রাজভবন থেকে বেরিয়ে কৌস্তভের দাবি, ‘‘কালিয়াগঞ্জের ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সম্পর্কে বিশদে জানতে আগ্রহী রাজ্যপাল। তিনি সে কথা বলেছেন। রাজ্য প্রশাসনকেও তাঁর এই আগ্রহের কথা জানিয়েছেন। আমরাও বলেছি, রিষড়ার ঘটনার পরে তিনি নিজে সেখানে যাওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সুবিধা হয়েছিল।’’ প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সৌম্য বলেন, ‘‘রাজ্যপালকে আমরা বলেছি, অপরাধীরা মনে করছে, তারা এই শাসকের কাছে নিরাপদ। পুলিশের সহায়তায় একটার পর একটা নারী নির্যাতনের ঘটনা ঘটছে।’’ চাকরি-প্রার্থীদের অবস্থানের প্রসঙ্গ তুলে তাঁদের নিয়োগের ব্যবস্থার আর্জিও রাজ্যপালের কাছে জানিয়েছেন কংগ্রেস নেতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন