চুল কেটে সিগারেটের ছেঁকা গায়ে

বৌমার বিরুদ্ধে বিবাহ বহির্ভূত সম্পর্কের অভিযোগ তুলে গ্রামে সালিশি ডেকেছিল শ্বশুর। গ্রামের মাতব্বরদের নিদান মেনে বছর পঁয়তাল্লিশের ওই মহিলার চুল, ভুরু কেটে প্রায় নগ্ন করে ঘোরানো হয় এলাকায়।

Advertisement

দিলীপ নস্কর

জয়নগর শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৭ ০৪:১৩
Share:

বৌমার বিরুদ্ধে বিবাহ বহির্ভূত সম্পর্কের অভিযোগ তুলে গ্রামে সালিশি ডেকেছিল শ্বশুর। গ্রামের মাতব্বরদের নিদান মেনে বছর পঁয়তাল্লিশের ওই মহিলার চুল, ভুরু কেটে প্রায় নগ্ন করে ঘোরানো হয় এলাকায়। শিকলে বেঁধে বেধড়ক পেটানো হয়েছে। গায়ে সিগারেটের ছেঁকারও দাগ আছে মহিলার।

Advertisement

রবিবার রাতে দক্ষিণ ২৪ পরগনার বাঁটরা গ্রামের ঘটনা। পর দিন খবর পেয়ে কুলপির গ্রাম থেকে মেয়ের শ্বশুরবাড়ি গিয়েছিলেন মা ও এক আত্মীয়া। তাঁদেরও আটকে রাখা হয়। পুলিশ গিয়ে উদ্ধার করতে পারেনি কাউকে। মঙ্গলবার ছাড়া পান তিন মহিলা।

ছয় সন্তানের মা, নির্যাতিতা ওই মহিলাকে ভর্তি করা হয়েছে কুলপি হাসপাতালে। পুলিশের কাছে লিখিত অভিযোগে মহিলার বাবা জানান, মেয়ের গয়না, সম্পত্তি দখল করার জন্যই মিথ্যা অপবাদে এমন কাণ্ড ঘটানো হয়েছে।

Advertisement

অন্য দিকে, মহিলার শ্বশুরের অবশ্য দাবি, ‘‘পরিবেশ নষ্ট করছিল বৌমা। তাই গ্রামের লোক প্রতিবাদ করেছে।’’ অভিযুক্তদের খুঁজছে পুলিশ। মহিলার স্বামী হাওড়ায় দর্জির কাজ করেন। সালিশির সময়ে তিনি এলাকায় ছিলেন কিনা তা স্পষ্ট নয়। গ্রামে গিয়ে এ দিন তাঁর দেখা মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন