যুব কংগ্রেসের ঘোড়া-বিক্ষোভ

গার্স্টিন প্লেস থেকে যুব কংগ্রেসের মিছিলে সামিল হয়েছিলেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান, প্রদেশ কংগ্রেস নেতা ও কাউন্সিলর সন্তোষ পাঠক, প্রদেশ যুব কংগ্রেস সভাপতি শাদাব খান প্রমুখ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০১৯ ০২:৪৯
Share:

n হেনস্থা: কর্নাটকে সরকার ফেলতে বিধায়ক কেনাবেচার (হর্স ট্রেডিং) অভিযোগ তুলে বৃহস্পতিবার কলকাতায় রাজভবনের সামনে বিক্ষোভ দেখায় যুব কংগ্রেস। বিক্ষোভে নতুন মাত্রা জুড়তে নিয়ে আসা হয় ঘোড়াও। সেই অবোলা জীবকে নিয়ে পুলিশ ও যুব কংগ্রেস কর্মীদের টানাটানি। ছবি: সুমন বল্লভ

কর্নাটক ও গোয়ায় কংগ্রেসের বিধায়কদের ভাঙিয়ে বিজেপি ‘ঘোড়া কেনা-বেচা’র রাজনীতি করছে, এই অভিযোগে রাজভবন অভিযান করল যুব কংগ্রেস। ‘ঘোড়া কেনা-বেচা’র প্রতীক হিসেবে একটি ঘোড়া এবং তার পিঠে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখোশ পরিহিত এক জনকে বসিয়ে তাদের বিক্ষোভকে ঘিরে বৃহস্পতিবার বিকালে এক প্রস্ত ধুন্ধুমার বাধল রাজভবনের সামনে।

Advertisement

গার্স্টিন প্লেস থেকে যুব কংগ্রেসের মিছিলে সামিল হয়েছিলেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান, প্রদেশ কংগ্রেস নেতা ও কাউন্সিলর সন্তোষ পাঠক, প্রদেশ যুব কংগ্রেস সভাপতি শাদাব খান প্রমুখ। রাজভবনের উত্তর দিকের ফটকের সামনে পুলিশ মিছিল আটকালে রাস্তায় শুয়ে পড়ে অবরোধ করেন যুব কংগ্রেস কর্মীরা। পুলিশের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি বাধে। শাদাব-সহ জনাপঞ্চাশ যুব কংগ্রেস কর্মীকে টেনে-হিঁচড়ে গাড়িতে তুলে গ্রেফতার করে লালবাজারে নিয়ে যায় পুলিশ। প্রদেশ যুব কংগ্রেস সভাপতি শাদাবের অভিযোগ, বিজেপির ঘোড়া কেনা-বেচার নোংরা রাজনীতির প্রতিবাদ করতে গিয়ে তৃণমূল-শাসিত রাজ্যে পুলিশের আক্রমণের মুখে পড়তে হল তাঁদের।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন