আজ ফের ইডি-র জেরা শুভাপ্রসন্নকে

তিন দিন আগে জেরা করা হয়েছিল তাঁর স্ত্রীকে। আজ, সোমবার ইডি দফতরে ফের জেরা করা হবে তৃণমূল ঘনিষ্ঠ চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্যকে।সারদাকর্তা সুদীপ্ত সেনের কাছে কয়েক কোটি টাকায় একটি চালু না হওয়া বৈদ্যুতিন চ্যানেল বিক্রি করেছিলেন তৃণমূল ঘনিষ্ঠ চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য। সেই সূত্রেই ইডি তলব করেছে শুভাপ্রসন্নবাবুকে। পাশাপাশি, কলকাতার এক ব্যবসায়ীকেও এ দিন জিজ্ঞাসাবাদ করতে চলেছেন তদন্তকারীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৪ ০২:৩৯
Share:

তিন দিন আগে জেরা করা হয়েছিল তাঁর স্ত্রীকে। আজ, সোমবার ইডি দফতরে ফের জেরা করা হবে তৃণমূল ঘনিষ্ঠ চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্যকে।

Advertisement

সারদাকর্তা সুদীপ্ত সেনের কাছে কয়েক কোটি টাকায় একটি চালু না হওয়া বৈদ্যুতিন চ্যানেল বিক্রি করেছিলেন তৃণমূল ঘনিষ্ঠ চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য। সেই সূত্রেই ইডি তলব করেছে শুভাপ্রসন্নবাবুকে। পাশাপাশি, কলকাতার এক ব্যবসায়ীকেও এ দিন জিজ্ঞাসাবাদ করতে চলেছেন তদন্তকারীরা।

চলতি বছরের শুরুতেই শুভাপ্রসন্নবাবুকে জিজ্ঞাসাবাদ করে ওই চ্যানেল বিক্রির চুক্তি সম্পর্কে বেশ কিছু তথ্য নিয়েছিলেন ইডির তদন্তকারীরা। কিন্তু পরে সুদীপ্ত সেনের স্ত্রী পিয়ালি সেন এবং ছেলে শুভজিৎকে গ্রেফতার করে এবং সংস্থার একাধিক কর্মীকে জিজ্ঞাসাবাদ করে ওই চ্যানেল হস্তান্তর সম্পর্কে ধোঁয়াশা তৈরি হয়েছে। হস্তান্তর সম্পর্কে এই ধোঁয়াশা কাটাতে গত শুক্রবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে চিত্রশিল্পীর স্ত্রী শিপ্রা ভট্টাচার্যকে।

Advertisement

ইডি সূত্রে খবর, স্রেফ ওই বৈদ্যুতিন চ্যানেলের হস্তান্তর সংক্রান্ত চুক্তি নিয়েই ধোঁয়াশা নয়, শুভাপ্রসন্নবাবুর সংস্থা ‘দেবকৃপা ব্যাপার লিমিটেড’-এর কর্মকাণ্ড নিয়েও বেশ কিছু প্রশ্ন তৈরি হয়েছে। ওই বৈদ্যুতিন চ্যানেল বিক্রি করে যে অর্থ পেয়েছিলেন শুভাপ্রসন্নবাবু, তা কোথায় গেল, সে ব্যাপারেও বিস্তারিত জানতে চাইছেন তদন্তকারীরা।

এ ব্যাপারে কী বলছেন শুভাপ্রসন্নবাবু? এ দিন সন্ধ্যায় বার বার তাঁর মোবাইলে এবং বাড়িতে ফোন করা হয়েছিল। একটানা ফোন বেজে গেলেও কেউ সেই ফোন তোলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন