মাতঙ্গকে হাতে পায়নি সিবিআই

সারদা গোষ্ঠীর আর্থিক কেলেঙ্কারিতে ধৃত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মাতঙ্গ সিংহকে ১৩ ফেব্রুয়ারি, শুক্রবার পর্যন্ত জেল-হাজতে রাখার জন্য বুধবার নির্দেশ দিয়েছে আলিপুর আদালত। ফলে জেরা করার জন্য তাঁকে নিজেদের হেফাজতে চেয়েও পেল না সিবিআই। ৩১ জানুয়ারি গ্রেফতারের পরে সিবিআই মাতঙ্গকেছ আদালতে তোলে গত ৭ ফেব্রুয়ারি। সে-বার চার দিনের জন্য নিজেদের হেফাজতে পেয়েও মাতঙ্গের অসুস্থতার জন্য তাঁকে জেরা করতে পারেননি তদন্তকারীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৫ ০৩:১৩
Share:

সারদা গোষ্ঠীর আর্থিক কেলেঙ্কারিতে ধৃত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মাতঙ্গ সিংহকে ১৩ ফেব্রুয়ারি, শুক্রবার পর্যন্ত জেল-হাজতে রাখার জন্য বুধবার নির্দেশ দিয়েছে আলিপুর আদালত।

Advertisement

ফলে জেরা করার জন্য তাঁকে নিজেদের হেফাজতে চেয়েও পেল না সিবিআই।

৩১ জানুয়ারি গ্রেফতারের পরে সিবিআই মাতঙ্গকেছ আদালতে তোলে গত ৭ ফেব্রুয়ারি। সে-বার চার দিনের জন্য নিজেদের হেফাজতে পেয়েও মাতঙ্গের অসুস্থতার জন্য তাঁকে জেরা করতে পারেননি তদন্তকারীরা। তাঁকে পিজিতে ভর্তি করানো হয়। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে আলিপুর আদালতের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় বিচারক হারাধন মুখোপাধ্যায়ের এজলাসে হাজির করানোর কথা ছিল। কিন্তু হাসপাতাল থেকে ছাড়া না-পাওয়ায় তাঁকে হাজির করানো সম্ভব হয়নি। অভিযুক্ত হাজির না-হলেও মাতঙ্গকে সাত দিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ চেয়ে আবেদন জানান ওই কেন্দ্রীয় তদন্ত সংস্থার আইনজীবী পার্থসারথি দত্ত। বিচারক জানান, অভিযুক্তকে হাজির না-করানো পর্যন্ত তিনি ওই আর্জি শুনবেন না। অভিযুক্তকে জেল-হাজতে রাখার নির্দেশ দেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন