Police Shoots Boy

নিরাপত্তার অভাবে পুলিশকে ফোন কিশোরের! পুলিশ এসে গুলি করল তারই বুকে

আমেরিকার মিসিসিপিতে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে। ওই কিশোরের নাম অ্যাডারিয়েন মুরি। অভিযুক্ত পুলিশ আধিকারিকের নাম গ্রেগ ক্যাপার্স।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৬:৪৩
Share:

ইন্ডিয়ানোলা পুলিশ বিভাগ জানিয়েছে, পুরো বিষয়টি খতিয়ে দেখতে বিস্তারিত তদন্ত শুরু হয়েছে। — ফাইল চিত্র ।

সাহায্য চেয়ে পুলিশে ফোন করেছিল ১১ বছর বয়সি কিশোর। ঘটনাস্থলে পৌঁছে সেই কিশোরকেই লক্ষ করেই গুলি চালাল পুলিশ। আমেরিকার মিসিসিপিতে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে। ওই কিশোরের নাম অ্যাডারিয়েন মুরি। অভিযুক্ত পুলিশ আধিকারিকের নাম গ্রেগ ক্যাপার্স। কিশোরের পরিবারের সদস্যরা গ্রেগকে বরখাস্ত করার এবং গুলি চালানোর জন্য সাজা দেওয়ার দাবিতে সরব হয়েছেন।

Advertisement

অ্যাডারিয়েনের মা নাকালা মুরি জানিয়েছেন, তাঁর প্রথম পক্ষের স্বামী মত্ত অবস্থায় বৃহস্পতিবার ভোর ৪টে নাগাদ তাঁদের বাড়িতে আসেন। এই নিয়ে তিনি উদ্বিগ্ন হয়ে পড়েন এবং অ্যাডারিয়েনকে পুলিশে ফোন করার কথা বলেন। অ্যাডারিয়েন ইন্ডিয়ানোলা পুলিশ বিভাগে ফোন করার পর পুলিশ আধিকারিক গ্রেগ ক্যাপার্স ঘটনাস্থলে পৌঁছন। ধীরে ধীরে সবাইকে বাড়ির বাইরে বেরিয়ে আসতে বলেন তিনি।

নাকালা আরও জানিয়েছেন, অ্যাডরিয়েন দৌড়ে বাড়ি থেকে বেরনোর সময় গ্রেগ তাকে গুলি করেন। মাটিতে লুটিয়ে পড়ে সে। এর পর তাকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করানো হয়। তবে বর্তমানে তার অবস্থা স্থিতিশীল।

Advertisement

ইন্ডিয়ানোলা পুলিশ বিভাগ জানিয়েছে, পুরো বিষয়টি খতিয়ে দেখতে বিস্তারিত তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন