Britain

British Police: ৩৭০টি যৌন হেনস্থা, ১০০টি ধর্ষণে জড়িত দু’হাজার ব্রিটিশ পুলিশ! প্রকাশ্যে ভয়ানক তথ্য

গত চার বছর ধরে তাঁরা এই ধরনের অপরাধ করছেন বলে অভিযোগ। এই ঘটনা ইতিমধ্যেই শোরগোল ফেলে দিয়েছে গোটা ব্রিটেনে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২১ ১৬:৫৭
Share:

ব্রিটিশ পুলিশের বিরুদ্ধে ভয়ানক অভিযোগ। ফাইল চিত্র।

এক মহিলার খুনের ঘটনা যেন ভীমরুলের চাকে ঢিল মারল! সারা এভেরার্ড নামে ব্রিটেনের এক মহিলার খুনের তদন্ত করতে গিয়ে সে দেশের পুলিশ সম্পর্কে ভয়ানক তথ্য প্রকাশ্যে এল। অভিযোগ, ধর্ষণ, যৌন হেনস্থা, শিশু নিগ্রহের ঘটনায় জড়িত প্রায় দু’হাজার পুলিশ। গত চার বছর ধরে তাঁরা এই ধরনের অপরাধ করছেন বলে অভিযোগ। এই ঘটনা ইতিমধ্যেই শোরগোল ফেলে দিয়েছে গোটা ব্রিটেনে।

সারাকে অপহরণ করে খুন করার অভিযোগ ওঠে ওয়েন কুজেনস নামে এক পুলিশ আধিকারিকের বিরুদ্ধে। সেই ঘটনা পুলিশের বিরুদ্ধে খেপিয়ে তোলে সাধারণ মানুষকে। সেই তদন্ত চলাকালীনই পুলিশের বহু আধিকারিকের বিরুদ্ধে এমন অপরাধের ঘটনা এক এক করে উঠে আসতে শুরু করে। তদন্ত এগোতেই এই ধরনের অপরাধের সঙ্গে জড়িত আধিকারিকদের যে সংখ্যাটা উঠে আসে, তা দেখে আঁতকে ওঠেন তদন্তকারীরা।

Advertisement

ফ্রিডম অব ইনফর্মেশন-এর তথ্য বলছে, ২০১৭ থেকে গত চার বছরের মধ্যে ৩৭০টি যৌন হেনস্থা, ১০০টি ধর্ষণ এবং ১৮টি শিশু নিগ্রহের ঘটনা ঘটেছে যার সবক’টির সঙ্গেই জড়িত পুলিশকর্মীরা। প্রসঙ্গত, ২০১৭ সালে খুন হন সারা এভেরার্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন