সম্প্রচার নয় ৪টি পুরস্কারের, বিতর্কে অস্কার

এ বছর ৯১তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সম্পাদনা, সিনেম্যাটোগ্রাফি এবং মেকআপ ও হেয়ার স্টাইলিং‌-সহ মোট চারটি বিভাগে পুরস্কার প্রদানের সম্প্রচার টেলিভিশনে দেখা যাবে না। চতুর্থ বিভাগটি হচ্ছে লাইভ অ্যাকশন শর্ট ফিল্ম।

Advertisement
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯ ০২:০৬
Share:

এ বছর ৯১তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সম্পাদনা, সিনেম্যাটোগ্রাফি এবং মেকআপ ও হেয়ার স্টাইলিং‌-সহ মোট চারটি বিভাগে পুরস্কার প্রদানের সম্প্রচার টেলিভিশনে দেখা যাবে না। চতুর্থ বিভাগটি হচ্ছে লাইভ অ্যাকশন শর্ট ফিল্ম। শোনা যাচ্ছে, তিন ঘণ্টার মধ্যে অনুষ্ঠানের সম্প্রচার শেষ করার প্রয়োজনীয়তা অনুভব করেছে বলেই এই সিদ্ধান্ত নিয়েছে অ্যাকাডেমি।

Advertisement

অনেকেই সমালোচনা করছেন অ্যাকাডেমির এই সিদ্ধান্তের। তাঁদের বক্তব্য, পুরস্কার প্রদানের মাঝে সঞ্চালকেরা যে স্কিটগুলো করেন, সেগুলোর সংখ্যা কমিয়ে দিলেই সমস্যার সমাধান হত।

যদিও অস্কার ডট কম এবং অ্যাকাডেমির সোশ্যাল মিডিয়া চ্যানেলে এই বিভাগগুলির অস্কার প্রাপ্তি লাইভ দেখা যাবে। অ্যাকাডেমি প্রেসিডেন্ট জন বেইলি জানান, ওই চার বিভাগের বিজয়ীদের পুরস্কার গ্রহণের বক্তৃতা সম্প্রচারের শেষে দেখানো হতে পারে। এ বছর যে চারটি বিভাগ সম্প্রচারের তালিকা থেকে বাদ পড়েছে, পরের বছর তাদের জন্য জায়গা বরাদ্দ রাখতে প্রতিশ্রুতিবদ্ধ তাঁরা। হয়তো বাদ পড়বে অন্য বিভাগ

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন