Japan plane fire

জাপানে ঝলসে যাওয়া বিমানে ছ’জনের মধ্যে পাঁচ জনেরই মৃত্যু! অন্য বিমানের ৩৭৯ যাত্রী নিরাপদ

অবতরণরত যাত্রিবাহী বিমানের ৩৭৯ জন যাত্রীকে নিরাপদে বার করে আনা হয়। এ দিকে উপকূলরক্ষী বাহিনীর বিমানটির ভূমিকম্প বিধ্বস্ত নিগাতার উদ্দেশ্যে ত্রাণ নিয়ে যাত্রা করার কথা ছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৬:২৫
Share:

টোকিয়োর হানেডা বিমানবন্দরে জ্বলছে বিমান। ছবি: রয়টার্স।

বিপর্যয় পিছু ছাড়ছে না জাপানের। সে দেশের টোকিয়োর হানেডা বিমাবন্দরে যাত্রিবাহী বিমানের সঙ্গে ধাক্কা লাগে একটি সামরিক বিমানের। উপকূলরক্ষী বাহিনীর সেই বিমানে ছিলেন ছ’জন উপকূলরক্ষী। তাঁদের মধ্যে একজনকে উদ্ধার করা গেলেও বাকি পাঁচ জনের খোঁজ মেলেনি বলে জাপানের সংবাদমাধ্যম এনএইচকে সূত্রে খবর। পরে অবশ্য তারা জানায়, মৃত্যু হয়েছে পাঁচ জনেরই।

Advertisement

মঙ্গলবার টোকিয়োর হানেডা বিমানবন্দরে অবতরণ করছিল জাপান এয়ারলাইন্সের ‘ফ্লাইট ৫১৬’। বিমানটি ৩৭৯ জন যাত্রীকে নিয়ে হোক্কাইডোর চিতোসে বিমানবন্দর থেকে টোকিয়োর হানেডায় আসে। অবতরণের প্রক্রিয়া চলাকালীনই তার সঙ্গে ধাক্কা লাগে জাপান উপকূলরক্ষী বাহিনীর একটি বিমানের। তাতে বিমানে আগুন ধরে যায়। অবতরণরত যাত্রিবাহী বিমানের ৩৭৯ জন যাত্রীকে নিরাপদে বার করে আনা হয়। এ দিকে উপকূলরক্ষী বাহিনীর বিমানটির ভূমিকম্প বিধ্বস্ত নিগাতার উদ্দেশ্যে ত্রাণ নিয়ে যাত্রা করার কথা ছিল। টোকিয়োর দমকল বাহিনীকে উদ্ধৃত করে সে দেশের সংবাদমাধ্যম এনএইচকে জানিয়েছে, উপকূলরক্ষী বাহিনীর বিমানে মোট ছ’জন ছিলেন। তাঁদের মধ্যে এক জনকে উদ্ধার করা গেলেও মৃত্যু হয় বাকি পাঁচ জনের। জাপানের উপকূলরক্ষী বাহিনীই বিবৃতি জারি করে এ কথা জানিয়েছে। একই কথা জানিয়েছে পুলিশও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন