মায়ের আইপ্যাড থেকে গেম কিনে ১১ লক্ষের খরচ করে ফেলেছে ৬ বছরের ছেলে

মায়ের আইপ্যাড থেকে ১৬ হাজার ডলারের গেম কিনেছে সে। যা ভারতীয় মুদ্রায় প্রায় ১১ লক্ষ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২০ ১২:২৫
Share:

প্রতীকী ছবি—শাটারস্টক।

৬ বছরের খুদে জর্জ জনসন থাকে আমেরিকার উইলটনে। সে ভালবাসে সোনিক ফোর্সেস ভিডিয়ো গেম খেলতে। মায়ের আইপ্যাড থেকে ১৬ হাজার ডলারের গেম কিনেছে সে। যা ভারতীয় মুদ্রায় প্রায় ১১ লক্ষ টাকা। ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে বিশাল অঙ্কের এই টাকা কেটে নেওয়ায় প্রথমে তার মা জেসিকা ভেবেছিলেন প্রতারণার শিকার হয়েছেন তিনি। কিন্তু ব্যাঙ্কে যেতেই পরিষ্কার হয় গোটা বিষয়টি।

Advertisement

আমেরিকার এক সংবাদপত্রের প্রতিবেদন অনুসারে, ঘটনাটি ঘটেছে এ বছর জুন-জুলাইয়ে। কিন্তু জেসিকা ঘটনাটি জানতে পারেন ৯ জুলাইয়ের পর। সে সময় জেসিকা দেখেন তাঁর ক্রেডিট কার্ড থেকে আড়াই হাজার ডলার কেটে নেওয়া হয়েছে। তখন তিনি দেখেন অ্যাপল এবং পে প্যাল থেকে কাটা হয়েছে টাকা। কিছুদিনের মধ্যে সেই অঙ্ক পৌঁছে যায় ১৬ হাজার ২৯৩ ডলারে। এর পর প্রতারণার মামলা করেন তিনি। কিন্তু ব্যাঙ্ক জানিয়ে দেন এ ব্যাপারে অ্যাপলের সঙ্গে যোগাযোগ করতে।

সেই যোগাযোগের পর জেসিকা জানতে পারেন সোনিক গেমে নতুন চরিত্র এবং সুবিধা পেতে ভার্চুয়াল গোল্ড রিং-সহ বিভিন্ন জিনিস কিনেছে তাঁর ছেলে। যার জেরেই তাঁর অজান্তে কেটে নিয়েছে এই বিপুল অঙ্কের টাকা। কিন্তু এই কাণ্ড ঘটিয়েও হেলদোল নেই জর্জের। মাকে জানিয়েছে, ভবিষ্যতে এই টাকা ফিরিয়ে দেবে সে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন