৭০ বছর বয়সে বাবা হলেন বাংলাদেশের রেলমন্ত্রী

পিতৃত্বের স্বাদ জীবনের অন্য অনুভূতিগুলোর থেকে একেবারে আলাদা। আর যদি আপনি ৭০ বছর বয়সে প্রথম বার বাবা হন, তা হলে তার আনন্দ ভাষায় ব্যক্ত করা বেশ কঠিন। তবে সে খুশির পরিমাণ আন্দাজ করাটা খুব একটা কঠিন নয় বোধহয়। ঠিক এমনটাই এখন বাংলাদেশের রেলমন্ত্রী মুজিবুল হক-এর মনের অবস্থা। নিজের জন্মদিনের মাত্র তিনদিন আগে কন্যা সন্তানের বাবা হলেন ৭০ বছর বয়সী মুজিবুল হক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ২৯ মে ২০১৬ ০২:৪৪
Share:

কন্যা সন্তান কোলে নিয়ে বাংলাদেশের রেলমন্ত্রী।

পিতৃত্বের স্বাদ জীবনের অন্য অনুভূতিগুলোর থেকে একেবারে আলাদা। আর যদি আপনি ৭০ বছর বয়সে প্রথম বার বাবা হন, তা হলে তার আনন্দ ভাষায় ব্যক্ত করা বেশ কঠিন। তবে সে খুশির পরিমাণ আন্দাজ করাটা খুব একটা কঠিন নয় বোধহয়। ঠিক এমনটাই এখন বাংলাদেশের রেলমন্ত্রী মুজিবুল হক-এর মনের অবস্থা। নিজের জন্মদিনের মাত্র তিনদিন আগে কন্যা সন্তানের বাবা হলেন ৭০ বছর বয়সী মুজিবুল হক। এটাই তাঁর প্রথম সন্তান। শনিবার বিকাল সাড়ে ৩ টে নাগাত ঢাকার একটি হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন মুজিবুল হকের স্ত্রী হনুফা আক্তার। খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশের রেলমন্ত্রী নিজেই। তিনি জানান, মা ও সন্তান দু’জনেই সুস্থ আছেন। ২০১৪-এর ৩১ অক্টোবর ৩২ বছরের হনুফা আক্তার রিক্তারের সঙ্গে ধুমদামের সঙ্গে বিয়ে করেন কুমিল্লার চৌদ্দগ্রামের আওয়ামি লিগের সাংসদ ৬৭ বছরের মুজিবুল হক। সে বছরের বাংলাদেশের অন্যতম আলোচিত ঘটনা ছিল এই বিয়ে। কন্যা সন্তানের বাবা হয়েও সকলের নজর কাড়লেন বাংলাদেশের রেলমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন