Shooting in Shopping Mall

আমেরিকার উইসকনসিনের শপিংমলে বন্দুকবাজের হামলা, আহত ৮

ওয়াউওয়াটোসার মেয়র ডেনিস ম্যাকব্রাইড ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

উইসকনসিন শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২০ ০৯:১৮
Share:

গুলিচালনার পর ঘটনাস্থলে পুলিশ। ছবি—এএফপি।

ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়। শুক্রবার উইসকনসিনের ওয়াউওয়াটোসার মেফেয়ার মলে আচমকা গুলি চালাতে শুরু করে এক বন্দুকবাজ। এই ঘটনায় কারও মৃত্যু না হলেও আহত হয়েছেন ৮ জন। তবে পুলিশ আসার আগেই পালিয়ে যায় ওই দুষ্কৃতী। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তাঁকে চিহ্নিত করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

Advertisement

শুক্রবার স্থানীয় সময় দুপুর ৩টে নাগাদ ঘটেছে এই ঘটনা। ওয়াউওয়াটোসার পুলিশ প্রধান ব্যারি ওয়েবের জানিয়েছেন, গুলি চলার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বাহিনী। কিন্তু তার আগেই মল থেকে পালিয়ে যায় ওই বন্দুকবাজ। পুলিশ জানতে পেরেছে ওই বন্দুকবাজ এক জন শ্বেতাঙ্গ। তার বয়স ২০ থেকে ৩০-এর মধ্যে। তাকে খোঁজার চেষ্টা চলছে বলেও জানিয়েছেন ওই অফিসার।

ওয়াউওয়াটোসার মেয়র ডেনিস ম্যাকব্রাইড ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। তিনি জানিয়েছেন আততায়ীর হানায় যে ৮ জন আহত হয়েছেন, তাঁদের মধ্যে ৭ জন প্রাপ্তবয়স্ক এবং ১ জন নাবালক। আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে তাঁদের আঘাত খুব গুরুতর নয় বলে জানিয়েছেন তিনি।

Advertisement

গুলি চালনার সময় মলের কর্মী এবং উপস্থিত ব্যক্তিরা বিল্ডিংয়ের ভিতর আশ্রয় নেন। শোপের জিল উলে নামের এক মহিলা সেখানকার এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ঘটনার সময় তিনি ৭৯ বছর বয়সি মায়ের সঙ্গে মলের ভিতরেই ছিলেন। সে সময় তিনি ১০-১৫টি গুলির শব্দ শুনেছেন। অপর এক ব্যক্তির দাবি, তিনি ৮-১২ রাউন্ড গুলির শব্দ শুনেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন