নিউ ইয়র্কে কৃষ্ণাঙ্গ গোয়েন্দাকর্তা

এর আগে ‘চিফ অব প্যাট্রল’-এর দায়িত্বে ছিলেন হ্যারিসন। ওই পদে এলাকায় শান্তি ও নিরাপত্তা বজায় রাখার পাশাপাশি মূলত পুলিশ কর্মীদের উপর নজরদারি চালানোই ছিল তাঁর কাজ।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৯ ০৩:০৮
Share:

ফাইল চিত্র।

নিউ ইয়র্ক সিটি পুলিশ বিভাগের ‘চিফ অব ডিটেক্টিভস’ পদে নিযুক্ত হলেন এক কৃষ্ণাঙ্গ অফিসার। ২০০ বছরের ওই বাহিনীর ইতিহাসে যা এই প্রথম! এমনটাই জানিয়েছেন বিভাগের এক মুখপাত্র। ওই কৃষ্ণাঙ্গ অফিসারের নাম রডনি হ্যারিসন। বুধবার থেকে ওই পদে কাজে যোগ দিয়েছেন তিনি।

Advertisement

এর আগে ‘চিফ অব প্যাট্রল’-এর দায়িত্বে ছিলেন হ্যারিসন। ওই পদে এলাকায় শান্তি ও নিরাপত্তা বজায় রাখার পাশাপাশি মূলত পুলিশ কর্মীদের উপর নজরদারি চালানোই ছিল তাঁর কাজ। সেখানে ‘চিফ অব ডিটেক্টিভস’ হিসেবে হ্যারিসনের কাজের ধরন বেশ অনেকটাই পরিবর্তন হবে। ডারমট শি-এর জায়গায় এই পদে আনা হল হ্যারিসনকে। পুলিশ কমিশনার পদ থেকে জেম্স ও’নিল-এর ইস্তফার পরে ওই পদে নিযুক্ত করা হয়েছে ডারমটকে। ১৯৯১ সালে বাহিনীর চাকরিতে যোগ দেন হ্যারিসন। ১৯৯৫ সালে প্রথম ডিটেক্টিভ হন তিনি। হ্যারিসনের প্রতিক্রিয়া, ‘‘এই জায়গায় পৌঁছনোর জন্য কঠিন পরিশ্রম করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন