Pakistan

জুয়া খেলায় অংশ নেওয়ার অপরাধে গ্রেফতার গাধা, কোন দেশের ঘটনা জানেন?

ঘটনাটি পাকিস্তানের পঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান শহরের। জুয়ায় অংশ নেওয়ার অপরাধে আট ব্যক্তি ও একটি গাধাকে সেখানকার পুলিশ গ্রেফতার করে মামলা রুজু করেছে। সেই সঙ্গে তাঁদের কাছ থেকে উদ্ধার হয়েছে এক লাখ ২০ হাজার নগদ।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ০৯ জুন ২০২০ ১৪:৫৫
Share:

পুলিশ হেফাজতে গাধা। ছবি: টুইটার থেকে নেওয়া।

কখনও শুনেছেন গাধা জুয়া খেলছে, আর সেই অপরাধে পুলিশ ধরেছে তাকে? শোনেননি তো? কিন্তু সোশ্যাল মিডিয়ার দৌলতে আমাদের এক প্রতিবেশী দেশের এমনই এক ঘটনা সামনে এল। সে দেশের এক সাংবাদিক ঘটনাটি তুলে ধরেছেন তাঁর টুইটার হ্যান্ডলে।

Advertisement

ঘটনাটি পাকিস্তানের পঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান শহরের। জুয়ায় অংশ নেওয়ার অপরাধে আট ব্যক্তি ও একটি গাধাকে সেখানকার পুলিশ গ্রেফতার করে মামলা রুজু করেছে। সেই সঙ্গে তাঁদের কাছ থেকে উদ্ধার হয়েছে এক লাখ ২০ হাজার নগদ।

আসলে সেখানে একটি গাধার দৌড়ের আয়োজন করা হয়। কোন গাধা জিতবে, তার উপর চলছিল বাজি ধরা। অভিযুক্তরা সেই গাধার দৌড়েই টাকা লাগিয়েছিলেন। যা সেখানে বেআইনি। খবর পেয়ে পুলিশ সেখানে হানা দেয়। অভিযুক্ত আট ব্যক্তি ও একটি গাধাকে ধরে আনে।

Advertisement

আরও পড়ুন: মেয়ের ডাকে জলে নামতে হল বাবাকে, দু’জনে মিলে নাচতে শুরু করলেন কাদায়

স্থানীয় চ্যানেল সামা টিভি-র খবর, এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, অভিযুক্তদের নামের তালিকায় গাধাটিরও নাম ছিল, তার বিরুদ্ধে এফআইআর-ও দায়ের হয়েছে। তাই তাকে আটক রাখা হয়েছে।

আরও পড়ুন:কঠিন পরিস্থিতিতে পাশে রবীন্দ্র, ঘুরে ঘুরে বিনা পয়সায় চুল কেটে দিচ্ছেন

ঘটনাটি টুইটারে শেয়ার করেছেন পাকিস্তানের সাংবাদিক নাইলা ইনায়ত। তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে একটি ভিডিয়ো পোস্ট করেছেন রবিবার। ভিডিয়োতে দেখা যাচ্ছে, অন্তত তিন অভিযুক্তের সঙ্গে গাধাটিকে আটকে রাখা হয়েছে। সেই সঙ্গে দেখা যাচ্ছে উদ্ধার হওয়া অর্থ এবং ইংরেজি ও উর্দুতে লেখা একটি অভিযোগপত্র।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন