pet dog

পোষ্য ‘খুনে’ অভিযুক্ত পুলিশ, দাবি অপসারণের

ডিক্সি নামে নিহত ওই পোষ্যের মালকিন ট্যেমি কার্নস জানিয়েছেন, চারটি কুকুর থাকত তাঁদের বাড়িতে। গত সপ্তাহে আমেরিকার স্বাধীনতা দিবস উদ্‌যাপন উপলক্ষে বহু জায়গায় বাজি পোড়ানো হচ্ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

ওহায়ো শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ০৮:০৬
Share:

—প্রতীকী চিত্র।

একটি পরিবারের পোষ্য কুকুরকে রাস্তার মাঝে গুলি করে খুন করার অভিযোগ উঠেছিল এক পুলিশকর্মীর বিরুদ্ধে। গত রবিবার আমেরিকার ওহায়োর এই ঘটনায় অভিযুক্ত পুলিশকর্মীর অপসারণের দাবি করলেন সে স্থানীয়েরা-সহ বহু নেটনাগারিক। এই দাবির প্রতি সমর্থনে জানিয়ে আজ পর্যন্ত প্রায় ২৭ হাজার জন সই করেছেন একটি আবেদনপত্রে। অনেকেই ওই পোষ্যের প্রতি ‘ন্যায়ের’ দাবিতে জমায়েত করেছেন লোরেন সিটি হলের সামনে।

Advertisement

ডিক্সি নামে নিহত ওই পোষ্যের মালকিন ট্যেমি কার্নস জানিয়েছেন, চারটি কুকুর থাকত তাঁদের বাড়িতে। গত সপ্তাহে আমেরিকার স্বাধীনতা দিবস উদ্‌যাপন উপলক্ষে বহু জায়গায় বাজি পোড়ানো হচ্ছিল। আতশবাজির শব্দে তাঁর পোষ্যেরা অস্থির হয়ে ছুটোছুটি করছিল। সেই সময়ে ডিক্সি বাড়ি থেকে বেরিয়ে রাস্তায় চলে যায়। রাস্তায় ছিলেন এলিয়ট পামার নামে লোরেন পুলিশের এক কর্মী। রাস্তার সিসি ক্যামেরার ভিডিয়োতে দেখা যায়, একটি কুকুর পামারের দিকে এগিয়ে আসছে। হাতের ইঙ্গিতে পামার ডাকছেনও সেটিকে। তাঁর বেশ কিছুটা কাছে চলে এলে আচমকা কুকুরটিকে লক্ষ্য করে গুলি করেন পামার। গুলির আঘাতে রাস্তার মাঝামাঝি কুকুরটি ছিটকে গেলেও নিজেকে সামলানোর চেষ্টা করতেই আরও তিন বার সেটিকে লক্ষ্য করে গুলি করেন পামার। ডিক্সির গায়ে গুলি লাগার সঙ্গে সঙ্গে সেখানে ছুটে আসেন ট্যেমি। কিন্তু পুলিশের গুলি লাগায় কুকুরটির গায়ে হাত দেওয়ার অনুমতি ছিল না তাঁর। পামারের অবশ্য দাবি, কুকুরটি তাঁর দিকে তেড়ে এসেছিল। আত্মরক্ষার জন্যই তিনি সেটিকে লক্ষ্য করে গুলি করেছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন