বোমাতঙ্কে কেনিয়ায় নেমে পড়ল এয়ার ফ্রান্সের বিমান

ফ্রান্সের পিছু ছাড়ছে না জঙ্গিরা? হামলা নয়। এ বার বোমাতঙ্ক। যে আশঙ্কায় মরিশাস থেকে প্যারিস যাওয়ার পথে কেনিয়ায় সমুদ্রোপকূলবর্তী শহর মোমবাসায় তড়িঘড়ি নেমে পড়তে বাধ্য হল এয়ার ফ্রান্সের বিমান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৫ ১৪:১৭
Share:

কেনিয়ায় বোমাতঙ্কে নেমে পড়া এয়ার ফ্রান্সের বিমান।

ফ্রান্সের পিছু ছাড়ছে না জঙ্গিরা?

Advertisement

হামলা নয়। এ বার বোমাতঙ্ক।

যে আশঙ্কায় মরিশাস থেকে প্যারিস যাওয়ার পথে কেনিয়ায় সমুদ্রোপকূলবর্তী শহর মোমবাসায় তড়িঘড়ি নেমে পড়তে বাধ্য হল এয়ার ফ্রান্সের বিমান। কেনিয়া পুলিশ জানিয়েছে, আকাশে থাকার সময় এয়ার ফ্রান্সের ওই বিমানের শৌচালয়ের কাছে এক বিমানসেবিকার নজরে পড়ে একটি সন্দেহজনক যন্ত্র। ওই যন্ত্রটি কোনও বোমা বা বিস্ফোরক হতে পারে, এই আশঙ্কায় তড়িঘড়ি কেনিয়ায় নেমে পড়ে বিমানটি।

Advertisement

৪৫৯ জন যাত্রী ও ১৪ জন বিমান-কর্মী নিয়ে এয়ার ফ্রান্সের বোয়িং-৭৭৭ বিমানটির নামার কথা ছিল ফ্রান্সের শার্ল দ্য গল বিমানবন্দরে। কিন্তু বোমাতঙ্কে সেটি তড়িঘড়ি নেমে পড়ে কেনিয়ার মোই আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে যাত্রীদের নিরাপদে বিমানটি থেকে বের করে আনা হয়। সন্দেহজনক যন্ত্রটিকেও বিমানটি থেকে সরিয়ে নেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন